Viral Video

বৈদ্যুতিক মাছে কামড় বসাতেই ঝটকা! ৮৬০ ভোল্টের ‘কারেন্ট’ খেয়ে ভবলীলা সাঙ্গ কুমির বাবাজির

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি বড় জলাশয়ের পাড়ে শুয়ে রয়েছে একটি কুমির। তার ঠিক সামনেই ঘোরাফেরা করছে একটি বৈদ্যুতিক ইল মাছ। ইলটি আরও কাছাকাছি এলে তার উপর হামলা চালায় কুমিরটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১২:৪৭
Share:

ছবি: এক্স থেকে নেওয়া।

শিকার করতে গিয়ে নিজেই শিকার। বৈদ্যুতিক মাছের ঝটকায় মৃত্যু হল কুমিরের! এমনটাও কি সম্ভব? সম্ভব। তেমনটাই দেখা গিয়েছে সমাজমাধ্যমে ভাইরাল এক ভিডিয়োয়। ভিডিয়োয় কুমিরটিকে একটি বৈদ্যুতিক মাছের উপর হামলা চালাতে দেখা গিয়েছে। কিন্তু ওই বৈদ্যুতিক মাছের পাল্টা ঝটকায় মৃত্যু হয়েছে কুমিরটির।

Advertisement

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি বড় জলাশয়ের পাড়ে শুয়ে রয়েছে একটি কুমির। তার ঠিক সামনেই ঘোরাফেরা করছে একটি বৈদ্যুতিক ইল মাছ। ইলটি আরও কাছাকাছি এলে তার উপর হামলা চালায় কুমিরটি। চোয়াল দিয়ে ধরে ফেলে মাছটিকে। তবে হঠাৎই দেখা যায় ইল মাছটিকে মুখে ধরে ছটফট করছে কুমিরটি। কিছু ক্ষণ ধরে কাতরানোর পরে দেখা যায় কুমিরটির মৃত্যু হয়েছে। তবে ইলটিকে মুখ থেকে ছাড়েনি সে। ফলে মাছটিও মারা যায়।

বিশেষজ্ঞেরা জানিয়েছেন, বৈদ্যুতিক ইল মাছ আত্মরক্ষার্থে ৮৬০ ভোল্ট পর্যন্ত বিদ্যুতের ঝটকা দিতে সক্ষম। আর সেই ঝটকা এতটাই বিপজ্জনক যে কুমিরের মতো শক্তিশালী প্রাণীকেও কাবু করে দিতে পারে। মৃত্যু হতে পারে কুমিরের মতো বড় প্রাণীরও। যেমনটা এ ক্ষেত্রে হয়েছে।

Advertisement

এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে ভাইরাল ভিডিয়োটি ইতিমধ্যেই বহু মানুষ দেখেছেন। মন্তব্যও করেছেন অনেকে। তবে বৈদ্যুতিক ইল মাছ যে এত ভয়ঙ্কর একটি প্রাণী তা দেখে হতবাক সমাজমাধ্যম ব্যবহারকারীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement