T20 World Cup 2024

‘নেপালও দলে নেবে না আমাদের অধিনায়ককে’! বাবরকে বিঁধলেন প্রাক্তন পাক অধিনায়ক শোয়েব

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ছিটকে যাওয়ার পর থেকে শুরু হয়েছে সমালোচনা। সে দেশের প্রাক্তন ক্রিকেটারদের সমালোচনা এখনও চলছে। এ বার বাবরকে তীব্র কটাক্ষ করলেন মালিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৯:৩৫
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতা এখনও মেনে নিতে পারছেন না সে দেশের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক। তীব্র কটাক্ষ করেছেন অধিনায়ক বাবর আজ়মকেও। সানিয়া মির্জার প্রাক্তন স্বামীর দাবি, আন্তর্জাতিক স্তরে খেলার মতো ফিটনেস নেই পাক অধিনায়কের।

Advertisement

টেলিভিশনের একটি অনুষ্ঠানে পাকিস্তান দল এবং অধিনায়ক বাবরকে তুলোধনা করেছেন মালিক। তিনি বলেছেন, ‘‘আমাদের সেরা খেলোয়াড় কে? আমাদের সেরা খেলোয়াড় বাবর। আমি চার-পাঁচটা দলের কথা বলছি। এই দলগুলির হয়ে খেলার মতো ফিটনেস কি বাবরের আছে? অস্ট্রেলিয়া, ভারত বা ইংল্যান্ডের দলে কি বাবর আদৌ সুযোগ পাবে? বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটের দল হলে। আমার উত্তর, ‘না’।’’ কটাক্ষের সুর চড়িয়ে মালিক বলেছেন, ‘‘বাবরের যা অবস্থা, নেপালও ওকে দলে রাখবে না।’’

মালিকের বক্তব্য, টি-টোয়েন্টি ক্রিকেটের মান ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সেরা দলগুলির ক্রিকেটারেরা নিজেদের ফিটনেস নিয়ে অত্যন্ত সচেতন। ফিটনেসের মান ঠিক না থাকলে ভারত, অস্ট্রেলিয়ার মতো দলগুলো খেলোয়াড়দের সুযোগই দেয় না। অথচ পাকিস্তানের ক্রিকেটারেরা ফিটনেস নিয়ে চিন্তিত নয়।

Advertisement

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছে পাকিস্তান। ভারত ছাড়াও হারতে হয়েছে আমেরিকার কাছে। তার পর থেকেই বাবরের দলের সমালোচনায় সোচ্চার হয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারেরা। যা এখনও চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement