T20 World Cup 2024

রবিবার ভারতের বিরুদ্ধে নামার আগে বিতর্কে পাকিস্তান, জড়িয়ে গেল টাকা, নৈশভোজ, নিজস্বী!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আরও একটি বিতর্কে জড়িয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। টাকার বিনিময়ে ক্রিকেটারদের সঙ্গে সমর্থকদের নৈশভোজের বন্দোবস্ত করা হয়েছে বলে খবর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৩:৫৮
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

একের পর এক বিতর্ক। পাকিস্তান ক্রিকেটে যেন বিতর্ক থামার নাম নেই। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এ বার টাকার বিনিময়ে ক্রিকেটারদের সঙ্গে সমর্থকদের নৈশভোজের বন্দোবস্ত করা হয়েছে বলে খবর।

Advertisement

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ একটি অনুষ্ঠানে এই খবর দিয়েছেন। সেখানে তিনি বলেন, “বিশ্বকাপ খেলতে গিয়ে ক্রিকেটারেরা সরকারি নৈশভোজ অংশ নিতেই পারে। কিন্তু বেসরকারি ভাবে নৈশভোজের আয়োজন করা হচ্ছে। সেখানে বলা হচ্ছে, ২০০০ টাকা দিলেই ক্রিকেটারদের সঙ্গে দেখা করা যাবে। তাদের সঙ্গে নিজস্বী তোলা যাবে। এটা ঠিক নয়। লোকে তো বলতেই পারে, রোজগারের জন্য এই কাজ করছে আমাদের দলের ক্রিকেটারেরা।”

পাকিস্তানে টাকার বিনিময়ে ক্রিকেটারদের সঙ্গে দেখা করার ঘটনা নতুন নয় হলে জানিয়েছেন লতিফ। তিনি বলেন, “অনেকে আমাকে বলেছে, এখানে কোনও ক্রিকেটারের সঙ্গে দেখা করার কথা বললেই প্রথম প্রশ্ন আসে, কত টাকা দিতে পারবেন? আমাদের সময় তো এ রকম ছিল না। বিশ্বকাপ খেলতে গেলে আমরাও ২-৩টে নৈশভোজে যেতাম। সেগুলো সব সরকারি ভাবে আয়োজন করা হত। এখন সেটা হচ্ছে না।”

Advertisement

এতে ক্রিকেটারদের ছবিই খারাপ হচ্ছে বলে জানিয়েছেন লতিফ। তিনি বলেন, “এই ঘটনার সঙ্গে আর্থিক দিক জড়িয়ে আছে। কোনও সংস্থা যদি ভাল কাজের জন্য এ ভাবে টাকা নিত তা হলে বুঝতাম, সেখানে যোগ দেওয়া মানবিক কর্তব্য। কিন্তু এখানে তো সে সব কিছু হচ্ছে না। এর সঙ্গে পাকিস্তান ক্রিকেট ও সর্বোপরি পাকিস্তানের সম্মান জড়িয়ে আছে। এটা করা উচিত নয়।”

বিশ্বকাপ খেলতে গিয়ে এর আগে টাকার বান্ডিল দিয়ে কপালের ঘাম মুছে বিতর্কে জড়িয়েছিলেন দলের ক্রিকেটার আজ়ম খান। কয়েক দিন আগে অনুশীলনে আজ়মের ওজন নিয়ে রসিকতা করে বিতর্ক বাড়িয়েছেন অধিনায়ক বাবর আজ়ম। এ বার আরও একটি বিতর্কে জড়ালেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement