T20 World Cup 2024

সব সমালোচনার জবাব দিয়েছেন হার্দিক, ভাইয়ের পাশে দাঁড়িয়ে মুখ খুললেন দাদা ক্রুণাল

আইপিএলে সমালোচিত হয়েছেন হার্দিক পাণ্ড্য। যেখানেই যাচ্ছিলেন, টিটকিরি শুনছিলেন। তার জবাব দিলেন বিশ্বকাপে ভারতের জার্সিতে ভাল খেলে। এ বার তিনি দাদা ক্রুণাল পাণ্ড্যকে পাশে পেলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ২৩:১৬
Share:

বিশ্বকাপ হাতে হার্দিক। — ফাইল চিত্র।

আইপিএলে রোহিত শর্মাকে সরিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হওয়ার পর থেকে সমালোচিত হচ্ছিলেন হার্দিক পাণ্ড্য। যেখানেই যাচ্ছিলেন, টিটকিরি শুনছিলেন। দল খারাপ খেলায় জবাব দিতেও পারেননি। সেই জবাব দিলেন বিশ্বকাপে ভারতের জার্সিতে ভাল খেলে। এ বার তিনি দাদা ক্রুণাল পাণ্ড্যকে পাশে পেলেন। ভাইয়ের পাশে দাঁড়িয়ে ক্রুণাল জানিয়েছেন, হার্দিকও মানুষ। তাঁরও আবেগ রয়েছে। খারাপ তাঁরও লাগে।

Advertisement

ইনস্টাগ্রামে ক্রুণাল লিখেছেন, “আমি আর হার্দিক পেশাদার ক্রিকেট শুরু করার পর এক দশক কেটে গেল। গত কয়েকটা দিন রূপকথার মতো কাটল। প্রত্যেক দেশবাসীর মতো আমিও দলের কৃতিত্বে খুব খুশি। তবে আমার ভাইয়ের সাফল্য দেখে আবেগ আরও বেড়ে গিয়েছে।”

তিনি আরও লিখেছেন, “গত ছ’টা মাস হার্দিকের কঠিনতম সময় গিয়েছে। ওকে নিয়ে যা হয়েছে তার কোনওটাই ওর প্রাপ্য নয়। ভাই হিসাবে ওর জন্য খুব, খুব খারাপ লেগেছে। ব্যাঙ্গাত্মক শিস দেওয়া থেকে শুরু করে প্রচুর লোকে খারাপ কথা বলেছে। দিনের শেষে আমরা ভুলে গিয়েছিলাম ও একজন মানুষ, যার আবেগ রয়েছে।”

Advertisement

তার পরেও দেশের জার্সিতে নেমে হার্দিক যে ভাল খেলতে পেরেছেন, এতে আপ্লুত ক্রুণাল। বলেছেন, “হাসতে হাসতে সব বাধা পেরিয়ে এসেছে ও। কত কষ্ট করে হাসত, সেটা আমি জানি। কঠোর পরিশ্রম করেছে এবং বিশ্বকাপে ভাল খেলতে গেলে যা যা করা দরকার সেটা করেছে। ভারতীয় দলের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ করেছে। এর থেকে ভাল আর কিছুই হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement