T20 World Cup 2024

নিউ ইয়র্কের মাঠে খেলে খুশি নয় ভারতীয় দল, কোচ দ্রাবিড় মানছেন, ‘কাজ কঠিন’

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে শনিবার প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে ভারত। কিন্তু পিচ এবং আউটফিল্ড দেখে খুশি নয় দল। ম্যাচের পর কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, তাঁদের কাজ কঠিন হতে চলেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ২০:৪৫
Share:

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি। ছবি: এক্স।

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে শনিবার প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে ভারত। কিন্তু পিচ এবং আউটফিল্ড দেখে খুশি নয় দল। ম্যাচের পর কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন, তাঁদের কাজ কঠিন হতে চলেছে। এই মাঠেই বিশ্বকাপের গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলবে ভারত।

Advertisement

বোর্ডের একটি ভিডিয়োয় দ্রাবিড় বলেছেন, “মাঠটা এখনও বেশ নরম। তাই খেলোয়াড়দের হ্যামস্ট্রিং এবং কাফ মাস্‌লে চাপ পড়তে পারে। আমাদের এটা নিয়ে আলাদা করে কাজ করতে হবে। খেলোয়াড়েরা যাতে নিজেদের খেয়াল রাখে, সেটা দেখা আমাদের দায়িত্ব। পিচ দেখেও বেশ স্যাঁতসেঁতে মনে হয়েছে।”

একই কথা বলেছেন দলের অন্য দুই ক্রিকেটার। শিবম দুবের কথায়, “খেলোয়াড়দের পক্ষে এই মাঠে খেলা সহজ হবে না।” পেসার আরশদীপ সিংহ বলেছেন, “যে হেতু বালির উপরে এই মাঠ তৈরি করা হয়েছে, তাই সব সময় শরীরের ছন্দ বজায় রাখা জরুরি।” তবে দ্রাবিড়ের মতে, কম সময়ে যে ভাবে বিভিন্ন পরিষেবা তাঁদের সামনে হাজির করা হয়েছে তা প্রশংসা করার মতোই।

Advertisement

আউটফিল্ডের নীচে বালি থাকার কারণে অতীতেও বার বার ক্রিকেটারদের হ্যামস্ট্রিংয়ের সমস্যায় পড়তে হয়েছে। ২০২০-র আইপিএলে এটি বেশি করে বোঝা গিয়েছিল। সে বার করোনার কারণে পুরো আইপিএল হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। সেখানকার সব মাঠের আউটফিল্ডের নীচেই রয়েছে বালি। রোহিত শর্মা-সহ অন্তত পাঁচ ক্রিকেটারের হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement