T20 World Cup 2024

প্রথম ম্যাচের তিন দিন বাকি, এখনও ভারতের ব্যাটিং লাইন-আপই তৈরি হয়নি! জানালেন রোহিত

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ভারতের একাধিক ক্রিকেটারকে অপরিচিত পজিশনে নামতে দেখা গিয়েছে। ম্যাচের পর তার কারণ জানালেন অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের কথা অনুযায়ী, ভারতের ব্যাটিং লাইন-আপই তৈরি হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৭:৫৭
Share:

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ভারতের একাধিক ক্রিকেটারকে অপরিচিত পজিশনে নামতে দেখা গিয়েছে। যেমন ওপেন করেছেন সঞ্জু স্যামসন। তিনে নামানো হয়েছে ঋষভ পন্থকে। ম্যাচের পর তার কারণ জানালেন অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের কথা অনুযায়ী, ভারতের ব্যাটিং লাইন-আপই তৈরি হয়নি।

Advertisement

পন্থের তিনে নামা নিয়ে রোহিত বলেছেন, “ওকে স্রেফ একটা সুযোগ দিতে চেয়েছিলাম। ব্যাটিং বিভাগ কেমন দেখতে হবে সেটা এখনও আমরা ঠিক করিনি। বোলারেরাও ভাল খেলেছে। যে ভাবে প্রস্তুতি ম্যাচে খেলেছি তাতে সবাই খুশি।”

রোহিতকে নিঃসন্দেহে নিশ্চিন্তে রাখবে হার্দিক পাণ্ড্যের ফর্ম। আইপিএলে খারাপ খেলার পর প্রস্তুতি ম্যাচে বেশ আগ্রাসী খেলেছেন হার্দিক। দলের বাকিরাও সেই খেলার তারিফ করেছেন।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে ৬০ রানে জয়ের পর রোহিত আরও বলেছেন, ‘‘সব কিছু যে ভাবে হয়েছে, তাতে আমি খুশি। আমরা যেগুলো করতে চেয়েছিলাম, সেগুলো করতে পেরেছি। এখানকার আবহাওয়া, পিচ সব কিছুর সঙ্গে প্রতিযোগিতা শুরু আগে অভ্যস্ত হয়ে ওঠাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। এখানে স্টেডিয়াম, মাঠ সব কিছুই নতুন। ড্রপ ইন পিচে খেলা হচ্ছে। সে জন্যই সব কিছুর সঙ্গে মানিয়ে নেওয়া দরকার ছিল। আমার মনে হয় প্রস্তুতি ম্যাচে সব কিছুই আমরা ভাল ভাবে সামলাতে পেরেছি।’’

রোহিত জানিয়েছেন, এর পর ৫ জুন আয়ারল্যান্ডের বিশ্বকাপের ম্যাচ খেলতে হবে। তাই তিনি চেয়েছিলেন, বাংলাদেশের বিরুদ্ধে যত বেশি সংখ্যক ক্রিকেটারকে খেলার সুযোগ দিতে। ভারতীয় দলের অধিনায়ক বলেছেন, ‘‘আমরা বেশি সংখ্যক ছেলেকে খেলার সুযোগ দিতে চেয়েছিলাম। বিশ্বকাপে আমাদের ব্যাটিং লাইন আপ কেমন হবে, তা এখনও ঠিক করিনি। তাই চেয়েছিলাম ছেলেরা ২২ গজে পর্যাপ্ত সময় কাটানোর সুযোগ পাক। এই মাঠেই আমাদের খেলতে হবে। তাই এখানকার সব কিছুর সঙ্গে সকলের মানিয়ে নেওয়া দরকার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement