T20 World Cup 2024

আইপিএলে না খেলা ‘সবচেয়ে ভাল সিদ্ধান্ত’, বিশ্বকাপে এসে দাবি স্টার্কের সতীর্থের

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যখন বেশির ভাগ ক্রিকেটার আইপিএল খেলে প্রস্তুতি নিচ্ছিলেন, তখন তিনি নাম তুলে নিয়েছিলেন প্রতিযোগিতা থেকে। সেই ক্রিকেটারের দাবি, সেটাই তাঁর সবচেয়ে ভাল সিদ্ধান্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৯:৫১
Share:

সতীর্থদের সঙ্গে জ়াম্পা (বাঁ দিকে)। ছবি: রয়টার্স।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যখন বেশির ভাগ ক্রিকেটার আইপিএল খেলে প্রস্তুতি নিচ্ছিলেন, তখন তিনি নাম তুলে নিয়েছিলেন প্রতিযোগিতা থেকে। বিশ্বকাপের প্রথম ম্যাচে সাফল্য পাওয়ার পর অস্ট্রেলিয়ার বোলার অ্যাডাম জ়‌াম্পার দাবি, সেটাই তাঁর সবচেয়ে ভাল সিদ্ধান্ত।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন জ়াম্পা। দুই ওপেনারকে ফিরিয়ে দেন তিনি। সেই প্রসঙ্গে বলেছেন, “আইপিএল শুরু হওয়ার বেশ কিছু দিন আগেই নাম তুলে নেওয়ার কথা ভেবেছিলাম। বিশ্বকাপের আগে তৈরি হওয়ার জন্য সেটাই সবচেয়ে ভাল সিদ্ধান্ত বলে আমার মনে হয়।”

কেন নাম তুলেছিলেন তার কারণ ব্যাখ্যা করে জ়াম্পা বলেন, “খুব ক্লান্ত ছিলাম। দু’-একটা হালকা চোটও ছিল। তা ছাড়া আমার সংসারও রয়েছে। পেশার থেকে ওদের মাঝেমাঝে অগ্রাধিকার দেওয়াও জরুরি।”

Advertisement

আইপিএলে না খেললেও বিশ্বকাপের প্রস্তুতিতে যে খামতি রাখেননি, এটা পরিষ্কার জ়াম্পার কথায়। বলেছেন, “একটু ধীরে শুরু করাই আমার অভ্যাস। বাড়তি পরিশ্রম করেছি। এখন শরীর পুরোপুরি তরতাজা। অতিরিক্ত পরিশ্রম কাজে লেগেছে। এ ধরনের প্রতিযোগিতায় খেলতে নামার আগে সাধারণত যতটা বল করি, তার থেকে বেশিই করেছি। তার পরে প্রস্তুতি ম্যাচেও নিজেকে ঝালিয়ে নিয়েছি। এখন বেশ ভাল লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement