T20 World Cup 2024

তিনি খেললে বদলে যেতে পারত ২০২৩ বিশ্বকাপ ফাইনালের ফল, কেন এমন বললেন পন্থ?

চোটের কারণে ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ খেলতে পারেননি ঋষভ পন্থ। সেই ম্যাচ নিয়ে হঠাৎই মুখ খুললেন তিনি। জানালেন, তিনি ফাইনালে খেললে ভারতের ফল বদলে যেতে পারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৯:৩১
Share:

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

চোটের কারণে ২০২৩ সালের এক দিনের বিশ্বকাপ খেলা হয়নি ঋষভ পন্থের। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে সেই ম্যাচ নিয়ে কথা বললেন পন্থ। জানালেন, তিনি ফাইনালে খেললে ভারতের ফল বদলে যেতে পারত।

Advertisement

এক দিনের বিশ্বকাপের শুরু থেকে শেষ পর্যন্ত টানা ১০টি ম্যাচ জিতেছিল ভারত। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে কার্যত একপেশে ফাইনালে হেরে যায় তারা। দেশের মাটিতে ১ লক্ষ দর্শকের সামনে হারের পর কাঁদতে দেখা গিয়েছিল রোহিত শর্মা, বিরাট কোহলিদের।

সেই ম্যাচ নিয়ে পন্থ বলেছেন, “যদি আমি ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলতাম, তা হলে হয় আমরা ১৫০-২০০ রানে অলআউট হয়ে যেতাম, অথবা ৩০০-র বেশি রান করতে পারতাম।” প্রথম ক্ষেত্রে আরও খারাপ ভাবে হারার সম্ভাবনা থাকত ভারতের। কিন্তু সত্যিই ৩০০ রানের বেশি তুললে সেই ম্যাচ তারা জিততে পারত। অর্থাৎ, পন্থের ইঙ্গিত, ম্যাচটা তিনি খেললে ভারত জিততেও পারত।

Advertisement

জাতীয় দলে ১৮ মাস পরে ফিরেছেন পন্থ। আইপিএলে ভাল খেলার পর আয়ারল্যান্ডের বিরুদ্ধেও রান করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement