T20 World Cup 2024

নিউ ইয়র্কে ‘অন্য’ ব্যাট হাতে সচিন, ভারত-পাকিস্তান ম্যাচের আগে কী করলেন তেন্ডুলকর?

রবিবার নিউ ইয়র্কে ভারতের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। তার আগে ‘অন্য’ ব্যাট হাতে নেমে পড়লেন সচিন তেন্ডুলকর। সঙ্গী প্রাক্তন ক্রিকেটার এবং কোচ রবি শাস্ত্রী। কী করলেন দু’জনে মিলে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৪ ১৮:১৩
Share:

বেসবলের ব্যাটে সচিন তেন্ডুলকর। ছবি: পিটিআই।

রবিবার নিউ ইয়র্কে ভারতের বিরুদ্ধে খেলবে পাকিস্তান। তার আগে ‘অন্য’ ব্যাট হাতে নেমে পড়লেন সচিন তেন্ডুলকর। সঙ্গী প্রাক্তন ক্রিকেটার এবং কোচ রবি শাস্ত্রী। দুই ভারতীয় ক্রিকেটার নেমে পড়েছেন বেসবল নিয়ে, যা আমেরিকার জনপ্রিয় খেলা। দু’জনেরই ভারত-পাকিস্তান ম্যাচে থাকার কথা।

Advertisement

মহারণের আগে সচিন বেসবলের ব্যাট হাতে বেশ কয়েকটি থ্রো নিলেন শাস্ত্রীর থেকে। অন্য ধরনের ব্যাট হাতেও বোঝা গিয়েছে সচিনের দক্ষতা। বেশ কিছু ভাল শট মেরে দর্শকদের মনোরঞ্জন করেছেন তিনি।

তার আগে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে কিছু কথাও বলেছেন সচিন। এই ম্যাচে নিজের খেলার স্মৃতি তুলে ধরেছেন তিনি। দুই দলকে শুভেচ্ছা জানালেও ভারতের প্রতি তাঁর সমর্থনের কথা জানাতে ভোলেননি।

Advertisement

সচিন বলেছেন, “ভারত-পাকিস্তান বরাবরই বড় ম্যাচ। ১৯৯২ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রথম বার পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিলাম। তার পর যতগুলো ম্যাচে খেলেছি প্রতিটাই খুব উত্তেজক ছিল। জানি যে দুটো দলই রবিবার নিজেদের সেরাটা দেবে মাঠে। দুটো দলকেই শুভেচ্ছা। তবে আমার সমর্থন থাকবে ভারতের দিকেই।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট সাত বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। ভারত তার মধ্যে ছ’বার জিতেছে। একমাত্র হেরেছে ২০২১ সালের বিশ্বকাপের গ্রুপের ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement