T20 World Cup 2024

বৃহস্পতিবার বড় পর্দায় রশিদদের বিশ্বকাপ সেমিফাইনাল, কী কী থাকছে আফগানিস্তানের ফ্যান পার্কে

টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে উন্মাদনায় মেতেছেন আফগানেরা। দেশের ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ আয়োজন করেছে সে দেশের ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ় থেকে বার্তা পাঠিয়েছেন রশিদও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ২০:৫৭
Share:

রশিদ খান। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগানিস্তান। এই প্রথম কোনও ক্রিকেট বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নিয়েছেন রশিদ খানেরা। বাংলাদেশের বিরুদ্ধে জয়ের পর থেকেই আফগানেরা উৎসব মেতে রয়েছেন। সেমিফাইনাল ম্যাচের জন্য বিশেষ আয়োজন করা হয়েছে কাবুলে।

Advertisement

আফগানিস্তানের রাস্তায়, পার্কে, মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। সাধারণ মানুষের এই উৎসবে সামিল দেশের তালিবানেরাও। খেলার মাঠে এত বড় সাফল্য দ্বিতীয় নেই আফগানিস্তানের। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ঘিরেই আনন্দে মেতেছেন সকলে।

বাংলাদেশকে হারানোর পর আফগানিস্তানের ক্রিকেটপ্রেমী জনতার উন্মাদনার নানা ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তাঁদের সেই উৎসব, উচ্ছ্বাসে বাড়তি মাত্রা যোগ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) একটি উদ্যোগ। এসিবি বুধবার জানিয়েছে, কাবুল ক্রিকেট গ্রাউন্ডকে বৃহস্পতিবার পরিণত করা হবে ফ্যান পার্কে। বড় স্ত্রিনে খেলা দেখানো হবে। ক্রিকেটপ্রেমীদের জন্য থাকবে বিনামূল্যে খাদ্য এবং পানীয়ের ব্যবস্থা। ফ্যান পার্কে থাকছে না কোনও প্রবেশ মূল্যও। দেশের ক্রিকেটপ্রেমীদের বড় পর্দায় খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছেন আফগানিস্তানের ক্রিকেট কর্তারা। ওয়েস্ট ইন্ডিজ় থেকে সমর্থকদের ভিডিয়ো বার্তা পাঠিয়েছেন অধিনায়ক রশিদও। পাশে থাকার আর্জি জানিয়েছেন তিনি।

Advertisement

সব মিলিয়ে আফগানিস্তান জুড়ে এখন উৎসবের মেজাজ। সেমিফাইনালের ফল নিয়ে কেউই ভাবছেন না প্রায়। রশিদদের থেকে সেরা উপহার যেন তাঁরা পেয়েই গিয়েছেন। এসিবি কর্তারা মনে করছেন, দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে রশিদের দল ফাইনালে উঠলে বৃহস্পতিবার অঘোষিত ছুটি পালন করতে পারেন ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement