UEFA Euro 2024

ইউরোয় বিপাকে সুইৎজ়ারল্যান্ড, দলের হোটেল থেকে চুরি তথ্যবোঝাই তিনটি ল্যাপটপ

২৯ জুলাই প্রতিপক্ষ ইটালি। এখন নকআউট পর্বের প্রথম ম্যাচের প্রস্তুতিতে ব্যস্ত সুইৎজ়ারল্যান্ড। এর মধ্যে দলের হোটেল থেকে খোয়া গিয়েছে গুরুত্বপূর্ণ একাধিক ল্যাপটপ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৯:২৬
Share:

ইউরো কাপ ট্রফি। —ফাইল চিত্র।

ইউরো কাপের মাঝে বিপাকে সুইৎজ়ারল্যান্ড দল। দ্বিতীয় রাউন্ডে ইটালির বিরুদ্ধে মাঠে নামার আগে দলের হোটেলে চুরি হয়ে গেল। একাধিক ল্যাপটপ খোয়া গিয়েছে সুইৎজ়ারল্যান্ড দলের। দুষ্কৃতীদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

Advertisement

গ্রুপ পর্বের শেষ ম্যাচে জার্মানির সঙ্গে ১-১ গোলে ড্র করে ইউরো কাপের শেষ ১৬-তে জায়গা করে নিয়েছে সুইৎজ়ারল্যান্ড। এ বার নকআউট পর্ব। তার আগে সমস্যায় তারা। হোটেল থেকে চুরি হয়ে গিয়েছে দলের একাধিক ল্যাপটপ। এর ফলে ইটালি ম্যাচের প্রস্তুতি নিয়ে কিছুটা সমস্যায় পড়েছে সুইৎজ়ারল্যান্ড।

সুইৎজ়ারল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের সদস্য আদ্রিয়ান আর্নল্ড বলেছেন, ‘‘আমাদের দলের তিনটি গুরুত্বপূর্ণ ল্যাপটপ হোটেল থেকে চুরি হয়েছে। আমরা উদ্বিগ্ন। বিষয়টি স্থানীয় পুলিশকে জানিয়েছি আমরা। ম্যাচের পরিকল্পনার তৈরির জন্য তথ্য বিশ্লেষণে হয়তো সমস্যা হবে না। তবে আমাদের সংরক্ষিত প্রচুর তথ্যের ক্ষতি হতে পারে।’’ হোটেল কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, ‘‘আমরা সংশ্লিষ্ট পুলিশ আধিকারিকদের তদন্তে সব রকম সাহায্য করছি। আমরা তাদের হাতে প্রয়োজনীয় ছবি এবং ভিডিয়ো তুলে দিয়েছি।’’

Advertisement

ইটালিকে হারাতে পারলে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে সুইৎজ়ারল্যান্ডের সম্ভাব্য প্রতিপক্ষ ইংল্যান্ড। তবে সেই ম্যাচ নিয়ে এখনই ভাবছে না সুইৎজ়ারল্যান্ড শিবির। আপাতত তারা আগামী ২৯ জুনের ইটালি ম্যাচ নিয়ে ভাবছে। সেই ম্যাচের আগে চুরি যাওয়া ল্যাপটপগুলি ফিরিয়ে দেওয়ার আবেদন জানানো হয়েছে সুইৎজ়ারল্যান্ড শিবিরের পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement