Paris Olympics 2024

চোট পেয়ে চোখের জলে কুস্তির ম্যাচে হার নিশার, ব্রোঞ্জ পদক হারালেন শুটার মাহেশ্বরী-অনন্তজিৎও

অলিম্পিক্স কুস্তিতে ৬৮ কেজির কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন তিনি। আচমকা একটি চোট শেষ করে দিল নিশা দাহিয়ার স্বপ্ন। চোখের জলে অলিম্পিক্সের ম্যাতে হারলেন। শুটিংয়ের স্কিট বিভাগে পদক হারালেন মাহেশ্বরী চৌহান এবং অনন্তজিৎ নারুকাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ২১:৫৫
Share:

ম্যাচ হেরে কাঁদছেন নিশা। ছবি: পিটিআই।

অলিম্পিক্স কুস্তিতে ৬৮ কেজির কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন তিনি। প্রতিপক্ষের থেকে অনেকটা এগিয়েও গিয়েছিলেন। আচমকা একটি চোট শেষ করে দিল নিশা দাহিয়ার স্বপ্ন। চোখের জলে অলিম্পিক্সে কুস্তির ম্যাচে হারলেন তিনি। শুটিংয়ের স্কিট বিভাগে পদক হারালেন মাহেশ্বরী চৌহান এবং অনন্তজিৎ নারুকাও।

Advertisement

সোমবার বিকেলে খেলা ছিল স্কিটের। চিনের জুটি ইটিং জিয়াং এবং জিয়ানলিন লিউয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন। স্কিট ইভেন্টে দু’দিক থেকে উড়ে আসা চাকতিতে গুলি মারতে হয়। প্রতিটি ম্যাচে ছ’সিরিজ হয়। এক-একটি সিরিজ়‌ে প্রত্যেক শুটারকে চারটি করে শট মারতে হয়। ভারতের অনন্তজিৎ প্রথম এবং দ্বিতীয় সিরিজ়ে একটি করে ‘টার্গেট’ নষ্ট করেন।

মাহেশ্বরী দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ সিরিজ়‌ে একটি করে ‘টার্গেট’ নষ্ট করেন। চিনের জিয়াং দ্বিতীয় সিরিজ়ে তিনটি এবং তৃতীয় সিরিজ়ে একটি ‘টার্গেট’ মিস‌্ করেন। তবে অপর শুটার লিউ একটিও ‘টার্গেট’ নষ্ট করেননি। শেষ পর্যন্ত ৪৪-৪৩ পয়েন্টে হারে ভারত।

Advertisement

এ দিকে, ৬৮ কেজি ফ্রিস্টাইল কুস্তিতে নিশা প্রি-কোয়ার্টারের ম্যাচে ইউক্রেনের তেতিয়ানা সোভার বিরুদ্ধে ২-৪ পিছিয়ে পড়লেও ৬-৪ এগিয়ে যান। সেই ব্যবধানেই ম্যাচ জিতে ওঠেন কোয়ার্টারে সেখানে উত্তর কোরিয়ার সোল গুম পাকের বিরুদ্ধে কয়েক সেকেন্ডেই ৪-০ এগিয়ে যান এবং কিছু ক্ষণ পর ৮-১ এগিয়ে যান।

তখনই আচমকা চোট পান ডান হাতে। তবে কব্জি, কনুই না কাঁধ কোথায় চোট পেয়েছেন তা বোঝা যায়নি। চোট পেয়ে ম্যাটেই অঝোরে কাঁদতে থাকেন তিনি। তবে খেলা ছাড়েননি। কিন্তু যন্ত্রণার চোটে লড়াই করার মতো শক্তি ছিল না। কোনও মতে ম্যাচ শেষ করেন। তত ক্ষণে বিপক্ষ ১০-৮ পয়েন্টে ম্যাচ জিতে নিয়েছেন।

যদি নিশার প্রতিপক্ষ ফাইনালে ওঠেন, তা হলে মঙ্গলবার রেপেশাজ রাউন্ডে পদক জেতার একটি সুযোগ পাবেন। তবে এই চোট নিয়ে আদৌ নামতে পারবেন কি না সেটাই প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement