Paris Olympics 2024

বিতর্কের জবাব ভারতীয় কুস্তিগির অন্তিম পঙ্ঘালের, ‘গ্রেফতার হয়নি বোন, অনুমতি নিয়েই ভিলেজে’

ভারতীয় কুস্তিগির অন্তিম পঙ্ঘালের বোনকে প্যারিস পুলিশ গ্রেফতার করেছে বলে খবর ছড়িয়েছিল বুধবার রাতে। বিতর্কের পরেই পঙ্ঘাল জানালেন, এ রকম কিছুই ঘটেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৭:৪৪
Share:

অন্তিম পঙ্ঘাল। — ফাইল চিত্র।

ভারতীয় কুস্তিগির অন্তিম পঙ্ঘালের বোনকে প্যারিস পুলিশ গ্রেফতার করেছে বলে খবর ছড়িয়েছিল বুধবার রাতে। অন্তিমের পরিচয়পত্র নিয়ে অলিম্পিক্স গেমস ভিলেজে তাঁর বোন ঢোকার চেষ্টা করেছিলেন বলে খবর পাওয়া গিয়েছিল। সেই বিতর্কের পরেই মুখ খুলে ভারতের কুস্তিগির জানালেন, এ রকম কিছুই ঘটেনি।

Advertisement

একটি ওয়েবসাইটের ভিডিয়োয় অন্তিম বলেছেন, “আমি প্যারিসে এসেছিলাম অলিম্পিক্সের জন্য। গতকাল আমার ম্যাচ ছিল। দিনটা খারাপ গিয়েছে আমার কাছে। হেরেও গিয়েছি। গতকাল থেকে অনেক বার শুনেছি আমার বোনকে গ্রেফতার করা হয়েছে এবং আমাকেও নাকি পুলিশ আটক করেছে। এমন কিছুই হয়নি। হেরে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়েছিলাম।”

তিনি আরও বলেছেন, “আমার বোন প্যারিসে থাকার কারণে ও-ই আমাকে বলেছিল ওর সঙ্গে থাকার জন্য। আমি ভারতের কর্তৃপক্ষের থেকে অনুমতি নিয়েছিলাম। হোটেলে যাওয়ার পর আমার জিনিসপত্রের দরকার ছিল। সেগুলো ছিল গেমস ভিলেজে। শরীর খারাপ থাকায় আমি ঘুমিয়ে পড়েছিলাম। বোন আমার পরিচয়পত্র নিয়ে গেমস ভিলেজে যায়। সেখানে জানায়, আমার শরীর ভাল নেই। কিন্তু জিনিসপত্রগুলো দরকার। ঘর থেকে জিনিসপত্রগুলো যেন ওর হাতে দেওয়া হয়।”

Advertisement

অন্তিমের সংযোজন, “বলা হচ্ছে ওর থেকে পরিচয়পত্র কেড়ে নিয়েছিল পুলিশ। এ কথা ভুল। ওকে থানায় নিয়ে যাওয়া হয়েছিল পরিচয়পত্র যাচাইয়ের জন্য। আমাকে থানায় নিয়ে যাওয়া হয়নি। যাচাইয়ের পর বোনকে ছেড়ে দেওয়া হয়।”

শুধু তাই নয়, শোনা গিয়েছিল অন্তিমের কোচ নাকি ট্যাক্সিচালককে ভাড়া না দিয়ে চলে গিয়েছিলেন। সে প্রসঙ্গে অন্তিমের জবাব, “আমার কোচ বলেছিলেন, ওঁর কাছে অত ইউরো নেই। উপর থেকে নিয়ে এসে টাকা মেটাবেন। ট্যাক্সিচালক বা কোচ, কেউ কারও ভাষা বুঝতে পারেননি।”

এ দিকে, সংবাদ সংস্থা পিটিআইয়ের তরফে খবর করা হয়েছে, অন্তিমকে নাকি শৃঙ্খলা ভাঙার জন্য তিন বছর নির্বাসিত করা হবে। যদিও ভারতীয় অলিম্পিক্স সংস্থা জানিয়েছে, এই খবর সত্যি নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement