Suryakumar Yadav

‘অবাধ্য’ ক্রিকেটার হতে চান না সূর্যকুমার, সুযোগ পেয়েই ঘরোয়া ক্রিকেটে নামছেন টি-টোয়েন্টি অধিনায়ক

বোর্ড এবং নির্বাচকদের শত অনুরোধেও ঘরোয়া ক্রিকেটে খেলতে না চেয়ে ঈশান কিশন এবং শ্রেয়স আয়ার পেয়েছেন ‘অবাধ্য’ ক্রিকেটারের তকমা। সেই পথে হাঁটতে চান না সূর্যকুমার যাদব। ঘরোয়া ক্রিকেটে নামার তোড়জোড় শুরু করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৬:৪৩
Share:

সূর্যকুমার যাদব। — ফাইল চিত্র।

বোর্ড এবং নির্বাচকদের শত অনুরোধেও গত মরসুমে ঘরোয়া ক্রিকেটে খেলতে চাননি ঈশান কিশন এবং শ্রেয়স আয়ার। পেয়েছেন ‘অবাধ্য’ ক্রিকেটারের তকমা। সেই পথে হাঁটতে চান না সূর্যকুমার যাদব। জাতীয় দলের কাজ শেষ হতেই ঘরোয়া ক্রিকেটে নামার তোড়জোড় শুরু করেছেন তিনি। মুম্বইয়ের হয়ে খেলবেন বুঁচি বাবু আমন্ত্রণী প্রতিযোগিতায়।

Advertisement

মুম্বইয়ের প্রধান নির্বাচক সন্দীপ পাতিলকে খেলার কথা জানিয়ে দিয়েছেন সূর্য। ১৫ অগস্ট থেকে প্রতিযোগিতা শুরু হচ্ছে। মুম্বই দলের নেতৃত্ব দেবেন সরফরাজ় খান। কাউন্টি খেলায় অজিঙ্ক রাহানে খেলতে পারবেন না।

এক সংবাদপত্রে সূর্য বলেছেন, “বুঁচি বাবু প্রতিযোগিতায় খেলব। ঘরোয়া মরসুম শুরুর আগে প্রস্তুতির একটা ভাল মঞ্চ। ২৫ তারিখের পর দলের সঙ্গে যোগ দেব। ফাঁকা থাকলে আমি সব সময়ে মুম্বইয়ের হয়ে খেলতে রাজি।”

Advertisement

মুম্বই ক্রিকেট সংস্থার এক কর্তা বলেছেন, “সূর্য আমাদের জানিয়েছে যে ও বুঁচি বাবু প্রতিযোগিতায় খেলতে রাজি। ওকে মুম্বই দলে নেওয়া হবে। ফাঁকা থাকলেই সূর্য মুম্বইয়ের হয়ে খেলতে নামে। খুব কম ক্রিকেটারই এই পর্যায়ে পৌঁছনোর পর মুম্বইয়ের ময়দানে ক্লাব ক্রিকেট খেলে।”

আগামী ২৭ সেপ্টেম্বর মুম্বই খেলবে জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে। সেই ম্যাচে খেলার কথা সূর্যের। ভারতের টি-টোয়েন্টি দলের অধিনায়ক নিজেই নাকি চান, সরফরাজ মুম্বইকে নেতৃত্ব দিন। তিনি সাধারণ ক্রিকেটার হিসাবেই খেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement