Paris Olympics 2024

প্যারিসে শেষ ইভেন্টে চতুর্থ, মনু বললেন, ‘খুব খিদে পেয়েছে’, মাথায় পরের অলিম্পিক্স

ভারতীয় শুটার মনু ভাকের শনিবার ২৫ মিটার পিস্তলে চার নম্বরে শেষ করেন। ফলে আর পদক জেতা সম্ভব হয়নি তাঁর। ইভেন্ট শেষ হতে নিশ্চিন্ত মনু। এ বার তিনি মধ্যাহ্নভোজ করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৪:৫৭
Share:

মনু ভাকের। —ফাইল চিত্র।

আশা ছিল প্যারিস অলিম্পিক্স থেকে তিনটি পদক আনবেন মনু ভাকের। কিন্তু দু’টি নিয়েই ফিরছেন তিনি। ভারতীয় শুটার শনিবার ২৫ মিটার পিস্তলে চার নম্বরে শেষ করেন। ফলে আর পদক জেতা সম্ভব হয়নি তাঁর। ইভেন্ট শেষ হতে নিশ্চিন্ত মনু। এ বার তিনি খেতে পারবেন।

Advertisement

অলিম্পিক্সে তিনটি ইভেন্টে খেলতে নেমেছিলেন মনু। ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত এবং মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু ২৫ মিটার পিস্তলে পারলেন না। এই তিন ইভেন্টের কারণে প্রাতরাশ সেরেই শুটিং রেঞ্জে চলে আসতেন মনু। সারা দিন সেখানেই থাকতে হত। তাই দুপুরে খাওয়ার সময় পেতেন না। একেবারে সন্ধেবেলা গেমস ভিলেজে ফিরে খেতেন। শনিবার মনুর ইভেন্ট শেষ হয়ে গেল। এ বার তিনি দুপুরে খেতে পারবেন।

ইভেন্ট শেষে সে কথাই মনু বলেন, “এত দিন ইভেন্ট চলছিল বলে দুপুরে খেতে পারছিলাম না। আজ পারব। আসলে সকালেই চলে আসতে হচ্ছিল রিংয়ে। সারা দিন এখানে। সন্ধ্যাবেলা ফিরছিলাম। দুপুরের খাওয়া হচ্ছিল না। অবশেষে সেটা পারব।”

Advertisement

২৫ মিটার পিস্তল বিভাগে পদক জয়ের আশা ছিল মনুর। এই ইভেন্টে ২০২৩ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন তিনি। এশিয়ান গেমসেও সোনা জিতেছিলেন এই ইভেন্টে। তাই অলিম্পিক্সেও তাঁকে নিয়ে আশা ছিল সকলের। কিন্তু স্বপ্নপূরণ হল না। মনু চার নম্বরে শেষ করলেন। টাইব্রেকারে হেরে যান হাঙ্গেরির ভেরোনিকা মেজরের বিরুদ্ধে।

মনু যদিও পরের অলিম্পিক্স নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন। তিনি বলেন, “ফাইনালে আমি খুব চাপে ছিলাম। প্রতিটা শটেই নিজের সেরা দেওয়ার চেষ্টা করছিলাম। কিন্তু আমার মনের মতো ফল হল না। আশা করি পরের বার সব ঠিক হবে। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেছি, কিন্তু পারিনি। আরও পরিশ্রম করব। আমাকে পদক জেতানোর জন্য অনেকে পরিশ্রম করেছে। পুরো দলের জন্য খুব খুশি। সকলে আমাকে সাহায্য করেছে। সকলকে ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement