Paris Olympics 2024

অলিম্পিক্সে সোনা জয়ের পরেই সতীর্থের থেকে বিয়ের প্রস্তাব পেলেন চিনের খেলোয়াড়, গ্রহণ করলেন কি?

পদকের সঙ্গে মনও জিতে নিয়েছেন হুয়াং ইয়াকিয়ং। পদক জয়ের পর তাঁর প্রেমিক লিউ ইউচেন বিয়ের প্রস্তাব দিলেন। পরিয়ে দিলেন আংটিও। শুক্রবার সেই দৃশ্য দেখল প্রেমের শহর প্যারিস।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১১:৪২
Share:

হাঁটু মুড়ে বসে ইয়াকিয়ংকে আংটি পরিয়ে দিলেন ইউচেন। ছবি: রয়টার্স।

প্যারিস অলিম্পিক্সে সোনা জিতেছেন চিনের হুয়াং ইয়াকিয়ং। সেই সঙ্গে মনও জিতে নিয়েছেন তিনি। পদক জয়ের পর তাঁর প্রেমিক লিউ ইউচেন বিয়ের প্রস্তাব দিলেন। পরিয়ে দিলেন আংটিও। শুক্রবার সেই দৃশ্য দেখল প্রেমের শহর প্যারিস।

Advertisement

ইয়াকিয়ং এবং ইউচেন দেশের হয়ে পদক জিততে গিয়েছেন প্যারিসে। ব্যাডমিন্টন থেকে চিন এখনও পর্যন্ত একটিই পদক জিতেছে। সেই পদক এনে দিয়েছেন ইয়াকিয়ং। তাঁর প্রেমিক ইউচেন যদিও পারেননি। তিনি ছিলেন পুরুষদের ডাবলস ইভেন্টে। তাঁর প্রেমিকা সোনা জিততেই বিয়ের প্রস্তাব দিলেন ইউচেন। হাঁটু মুড়ে বসে আংটি পরিয়ে দিলেন ইয়াকিয়ংকে।

প্যারিসের লা শাপেলে এরিনা তখন ভর্তি। চিৎকার করছে দর্শক। উৎসাহ দিচ্ছেন ইউচেনকে। তার মাঝেই পকেট থেকে আংটি বার করে সোনার পদকজয়ী ইয়াকিয়ংয়ের কাছে গিয়ে হাঁটু মুড়ে বসলেন ইউচেন। দিলেন বিয়ের প্রস্তাব। ইয়াকিয়ংয়ের গলায় তখন সোনার পদক। তাঁর সেই পদক জয় আরও স্পেশ্যাল করে দিলেন প্রেমিক ইউচেন। আর ইয়াকিয়ং বিয়ের প্রস্তাবে রাজি হওয়ায় পদক না পেয়েও প্রাপ্তির ভাঁড়ার পূর্ণ ইউচেনের।

Advertisement

ইয়াকিয়ং বলেন, “আমি প্রচণ্ড খুশি। নিজের আবেগ ভাষায় প্রকাশ করতে পারছি না। সোনা পাওয়াটা আমার পরিশ্রমের ফসল। আর বিয়ের প্রস্তাব পেয়ে আমি অবাক। ভাবিনি এমনটা হবে। কী ভাবে উদ্‌যাপন করব এখনও ভাবিনি।”

টোকিয়ো অলিম্পিক্সে রুপো জিতেছিলেন ইউচেন। এ বারে যদিও গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাঁকে। ছেলেদের ডাবলসে ইউচেন এবং তাঁর সতীর্থ জুয়ান ই কঠিন লড়াইয়ের মুখে পড়েছিলেন। অন্য দিকে, ইয়াকিয়ং এবং জেন সি উই প্রথম বার সোনা জিতলেন। ফাইনালে তাঁরা জিতলেন ২১-৮, ২১-১১ গেমে। কোরিয়ার প্রতিপক্ষের বিরুদ্ধে আধিপত্য দেখিয়ে স্ট্রেট গেমে জেতেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement