India vs Sri Lanka

বল লাগেনি ব্যাটে, ‘আউট হয়ে’ নিজেই মাঠ ছাড়লেন শ্রীলঙ্কার ব্যাটার! ভারতের বিরুদ্ধে ম্যাচে অদ্ভুত কাণ্ড

ব্যাটের পাশ দিয়ে বল চলে যায় স্লিপে দাঁড়ানো রোহিত শর্মার হাতে। আউটের আবেদন করে ভারতীয় দল। আম্পায়ার আউট দেবেন কি না বুঝতে পারছিলেন না। এমন সময় হঠাৎ সাজঘরের দিকে হাঁটা লাগান জানিথ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১০:৪২
Share:

জানিথ লিয়ানাগের আউটের পর উচ্ছ্বাস ভারতীয় দলের। ছবি: পিটিআই।

অক্ষর পটেলের বলে ব্যাট করছিলেন শ্রীলঙ্কার জানিথ লিয়ানাগে। ব্যাটের পাশ দিয়ে বল চলে যায় স্লিপে দাঁড়ানো রোহিত শর্মার হাতে। আউটের আবেদন করে ভারতীয় দল। আম্পায়ার আউট দেবেন কি না বুঝতে পারছিলেন না। এমন সময় হঠাৎ সাজঘরের দিকে হাঁটা লাগান জানিথ। তা দেখে আউট দিয়ে দেন আম্পায়ার। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল জানিথের ব্যাটে লাগেনি।

Advertisement

শ্রীলঙ্কার ইনিংসের তখন ৩৫তম ওভার। অক্ষরের বলে ড্রাইভ মারতে গিয়েছিলেন জানিথ। কিন্তু তিনি মনে করেন তাঁর ব্যাটে লেগে বল রোহিতের হাতে গিয়েছে। তাই নিজেই মাঠ ছেড়ে চলে যান। কিন্তু আম্পায়ার আউট দেবেন কি না বুঝতে পারছিলেন না। ভারতীয় দলও রিভিউ নেয়নি। জানিথ নিজেই বেরিয়ে যাওয়ায় আম্পায়ারের কাজ সোজা হয় যায়। এমন অবস্থায় তিনি নিজে কেন বেরিয়ে গেলেন? সতীর্থ এবং সমর্থকেরা অবাক।

প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ২৩০ রান তোলে। জানিথ বেরিয়ে যাওয়ার সময় শ্রীলঙ্কার স্কোর ছিল ১৪২/৬। সেখান থেকে শেষ চার উইকেটে আরও ৮৮ রান যোগ করে শ্রীলঙ্কা। জানিথ ২৬ বলে ২০ রান করেন।

Advertisement

ম্যাচটি টাই হয়ে যায়। ভারতও ২৩০ রানই করে। জয়ের জন্য এক রান দরকার ছিল ভারতের। সেই সময় পর পর দু’টি উইকেট হারিয়ে ম্যাচ টাই করে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement