Paris Olympics 2024

হাইট বারে ধাক্কা খেল পুরুষাঙ্গ! অলিম্পিক্স পোল ভল্টের ফাইনালে ওঠা হল না ফ্রান্সের আমিরাতির, প্রকাশ্যে ভিডিয়ো

পুরুষদের পোল ভল্টের ফাইনালে উঠতে পারেননি ফ্রান্সের অ্যাথলিট আমিরাতি। হিটে ১৫ নম্বরে শেষ করেন। হাইট বার টপকানোর ক্ষেত্রে তাঁর অন্যতম বাধা হয়ে ওঠে শারীরিক গঠন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১৩:০০
Share:

অ্যান্টনি আমিরাতি। ছবি: এক্স (টুইটার)।

প্যারিস অলিম্পিক্সে পুরুষদের পোল ভল্টের ফাইনালে উঠতে পারেননি ফ্রান্সের অ্যান্টনি আমিরাতি। হিটে প্রথম ১২ জন জায়গা পেয়েছেন ফাইনালে। আমিরাতি পেয়েছেন ১৫তম স্থান। তিন বারের চেষ্টাতেও ৫.৭০ মিটারের বাধা অতিক্রম করতে পারেননি ফরাসি অ্যাথলিট। তবু তিনি ভাইরাল হয়েছেন।

Advertisement

৫.৪০ মিটার এবং ৫.৬০ মিটারের উচ্চতা এক বারই টপকে গিয়েছেন আমিরাতি। কিন্তু ফাইনালে ওঠার জন্য তাঁকে ৫.৭০ মিটার উচ্চতা টপকাতেই হত। তিন বারের প্রচেষ্টাতেও সেই উচ্চতা অতিক্রম করতে পারেননি ফ্রান্সের অ্যাথলিট। তাঁর ৫.৭০ মিটারের উচ্চতা টপকানোর দ্বিতীয় প্রচেষ্টা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পোলে ভর করে সঠিক ভাবে নিজের শরীর যথাযথ উচ্চতায় তুলে নিয়ে গিয়েছিলেন আমিরাতি। হাইট বার টপকানোর সময় তাঁর পা তাতে লেগে যায়। হাইট বার নড়লেও পড়ে যায়নি। প্রায় পরের মুহূর্তেই ফরাসি অ্যাথলিটের পুরুষাঙ্গ ধাক্কা লাগে হাইট বারের সঙ্গে। তাতে সেটি নীচে পড়ে যায়। স্বভাবতই বাতিল হয়ে যায় তাঁর প্রচেষ্টা। অলিম্পিক্সের ফাইনালে ওঠার লড়াই আমিরাতির অন্যতম বাধা হয়ে দাঁড়ায় তাঁর শারীরিক গঠন। এই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

পুরুষদের পোল ভল্টে ৫.৭৫ মিটার উচ্চতা অতিক্রম করে হিটে প্রথম হয়ে ফাইনালে উঠেছেন সুইডেনের আর্মান্ড ডুপ্লান্টিস। একই উচ্চতা অতিক্রম করে দ্বিতীয় এবং তৃতীয় হয়েছেন নরওয়ের সোন্ড্রে গাট্রমসেন এবং গ্রিসের এমানোউইল কারালিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement