Virat Kohli

মুখে আগ্রাসী অথচ মারামারি করতে পারেন না! কোহলির দাবি ভাইরাল সমাজমাধ্যমে

এক সাক্ষাৎকারে ক্রিকেটার কোহলি এবং মানুষ কোহলির পার্থক্য উঠে এসেছে। তাঁর কথায় কিছুটা বিস্মিত হয়েছেন অনেকে। এক দিনের সিরিজ় খেলতে শ্রীলঙ্কায় রয়েছেন প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১২:২৪
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

ডাকাবুকো ক্রিকেটার হিসাবে পরিচিত বিরাট কোহলি। ২২ গজের লড়াইয়ে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমিও ছাড়েন না। প্রতিপক্ষের কোনও ক্রিকেটার তাঁকে খারাপ কিছু বললে জবাব দেয় তাঁর ব্যাট। আবার কোনও সতীর্থকে অপদস্থ করলেও মুখ খোলেন। কিন্তু মারামারি করতে পারেন না কোহলি। একটি অনুষ্ঠানে এমনই দাবি ভারতের প্রাক্তন অধিনায়কের।

Advertisement

এক দিনের সিরিজ় খেলতে শ্রীলঙ্কায় রয়েছেন কোহলি। প্রথম ম্যাচে বড় রান পাননি। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর থেকে হালকা মেজাজেই রয়েছেন। সম্প্রতি তাঁর দেওয়া একটি সাক্ষাৎকারের একাংশের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যেখানে তিনি মারামারি করতে না পারার দাবি করেছেন।

কোহলি হাসতে হাসতে বলেছেন, ‘‘কখনও কারও সঙ্গে আমি লড়াই করি না। হাতাহাতি করার তো প্রশ্নই নেই। যে কেউ আমাকে মেরে পালিয়ে যেতে পারে।’’ ক্রিকেট মাঠে সব সময় আগ্রাসী মেজাজে দেখা যায় কোহলিকে। যথেষ্ট স্লেজিংও করেন প্রতিপক্ষের ক্রিকেটারদের। তবু হাতাহাতি করতে পারেন না! কোহলি বলেছেন, ‘‘অন্যকে যা খুশি বলে দিতে পারি। ওই মুখেই, মারামারি করতে পারব না।’’ মাঠের আগ্রাসী মেজাজ নিয়ে বলেছেন, ‘‘মাঠে অনেক কথা বলি ঠিকই। আমি জানি সেই বিবাদটা হাতাহাতি পর্যন্ত যাবে না। আম্পায়ার ঠিক মধ্যস্থতা করবেন।’’

Advertisement

মাঠের লড়াইয়ে ক্রিকেটপ্রেমীরা কোহলিকে যে ভাবে দেখতে অভ্যস্ত, তার সঙ্গে তাঁর দাবি কিছুটা অসামঞ্জস্যপূর্ণ মনে হয়েছে। কেউ কেউ একটু বিস্মিতও হয়েছেন। আসলে ক্রিকেটার কোহলির সঙ্গে মানুষ কোহলির চারিত্রিক পার্থক্যের দিকটিই উঠে এসেছে ভারতের প্রাক্তন অধিনায়কের কথায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement