Neeraj Chopra

বাঁ হাতের কব্জিতে প্লাস্টার নিয়ে দেশে ফিরলেন নীরজ, মাঠ থেকে দূরে আপাতত

গত কয়েক মাস ধরে চোটের সমস্যা ভুগছেন। তাঁর বাঁ হাতের কব্জির হাড় ভেঙে গিয়েছে। ডায়মন্ড লিগ ফাইনালের পর চিকিৎসা করিয়ে দেশে ফিরেছেন জ্যাভলিন থ্রোয়ার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৫
Share:

নীরজ চোপড়া। —ফাইল চিত্র।

প্যারিস অলিম্পিক্সের পর প্রথম বার দেশে ফিরেছেন নীরজ চোপড়া। সোনিপতের স্পোর্টস ইউনিভার্সিটি অফ হরিয়ানা শুক্রবার তাঁকে সংবর্ধনা দিল। নীরজ অবশ্য ফিট নন। দু’টি অলিম্পিক্সে পদকজয়ী জ্যাভলিন থ্রোয়ারের বাঁ হাতের কব্জির অংশে প্লাস্টার করা রয়েছে।

Advertisement

গত কয়েক মাস ধরে চোটের সমস্যায় ভুগছেন নীরজ। চোট নিয়েই অলিম্পিক্সে অংশগ্রহণ করেছিলেন। ভারতের অন্য খেলোয়াড়েরা প্যারিস থেকে দেশে ফিরলেও নীরজ চলে গিয়েছিলেন জার্মানি। চিকিৎসকদের পরামর্শ নিতে গিয়েছিলেন সেখানে। তার পর লুসান ডায়মন্ড লিগ এবং ব্রাসেলসে ডায়মন্ড লিগ ফাইনালেও প্রতিদ্বন্দ্বিতা করেছেন চোট নিয়ে। মাত্র এক সেন্টিমিটারের জন্য ডায়মন্ড লিগ ফাইনালের সোনা হাতছাড়া হয় তাঁর।

ডায়মন্ড লিগ ফাইনালের পর খেলা থেকে কিছু দিন দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন দেশের সফলতম অ্যাথলিট। তাঁর বাঁ হাতের কব্জির হাড় ভেঙে গিয়েছে। চোট সারিয়ে সম্পূর্ণ ফিট হয়ে আবার খেলায় ফিরতে চান নীরজ। তাঁর চোটের চিকিৎসা শুরু হয়েছে। কবে নাগাদ তিনি আবার মাঠে ফিরতে পারবেন, তা অবশ্য জানা যায়নি।

Advertisement

চোটের জন্য শেষ কয়েকটি প্রতিযোগিতা প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেননি। তা নিয়ে ডায়মন্ড লিগ ফাইনালের পর আক্ষেপের কথাও জানিয়েছেন নীরজ। যদিও চোট নিয়েও কোনও প্রতিযোগিতা থেকে খালি হাতে ফেরেননি নীরজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement