IPL 2023

আইপিএলে একটি বিশেষ চাপ আর নিতে পারছেন না হার্দিক! কোন চাপের কথা বললেন গুজরাত অধিনায়ক

এ বারেও ছন্দে রয়েছে গুজরাত টাইটান্স। চার ম্যাচে তিনটি জয় এসেছে। কিন্তু তার পরেও কেকেআরের ক্রিকেটার রিঙ্কু সিংহের ব্যাটিং ভুলতে পারছেন না গুজরাত অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৭:২৮
Share:

আইপিএলে গুজরাত টাইটান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্য। এ বারও ট্রফি জেতার লক্ষ্যে নেমেছেন তিনি। —ফাইল চিত্র

এ বারের আইপিএলেও ছন্দে রয়েছে গুজরাত টাইটান্স। প্রথম চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছেন গত বারের চ্যাম্পিয়নরা। তার মধ্যে শেষ জয় এসেছে পঞ্জাব কিংসের বিরুদ্ধে। টান টান ম্যাচে শেষ ওভারে দলকে জিতিয়েছেন রাহুল তেওয়াটিয়া। কিন্তু দলের জয়ে খুশি নন হার্দিক পাণ্ড্য। এখনও রিঙ্কু সিংহের ব্যাটিং ভুলতে পারছেন না গুজরাত অধিনায়ক।

Advertisement

হার্দিক আসলে খুশি নন দলের জেতার ধরনে। তিনি চান না, খেলা শেষ ওভার পর্যন্ত গড়াক। পঞ্জাবকে হারিয়ে হার্দিক বলেছেন, ‘‘সত্যি বলতে, আমি চাই না খেলা এত দূর গড়াক। আমাদের ভাল করে পরিকল্পনা করতে হবে। ওরা খুব ভাল বল করেছে। ভাগ্য ভাল যে আমরা ম্যাচটা জিতেছি। কিন্তু আমাদের ভাবতে হবে যে প্রতি ম্যাচে এটা হবে না।’’

হার্দিকের মতে, চ্যাম্পিয়ন দল তারাই যারা অনেক আগে খেলার ভাগ্য পরিষ্কার করে ফেলতে পারে। গত বারও অনেক ম্যাচ শেষ বলে জিতেছিল গুজরাত। এ বারেও সেটা শুরু হয়েছে। তবে প্রতি ম্যাচে ফল তাঁদের পক্ষে যাবে বলে মনে করেন না হার্দিক। কেকেআরের বিরুদ্ধে তাঁদের ম্যাচের কথা টেনে এনেছেন তিনি। বলেছেন, ‘‘কলকাতার বিরুদ্ধে তো আমরা শেষ পর্যন্ত জিততে পারিনি। এটাই দলের ক্রিকেটারদের বলছি যে সব ম্যাচে ভাগ্য আমাদের সঙ্গে থাকবে না। জেতার জন্য আরও ভাল খেলতে হবে।’’

Advertisement

গুজরাতের পরের ম্যাচ রয়েছে ১৬ এপ্রিল। প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। ঘরের মাঠে খেলতে নামার আগে সতর্ক হতে চাইছেন হার্দিক। তিনি চাইছেন দাপট দেখিয়ে জয়। বার বার শেষ ওভারে খেলা নিয়ে যেতে চাইছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement