FC Barcelona

নতুন কোচের অধীনে প্রথম ম্যাচেই জয় বার্সেলোনার, জোড়া গোল লেয়নডস্কির

গত মরসুমে ব্যর্থতার পর দায় কাঁধে নিয়ে সরে গিয়েছিলেন জ়াভি। কোচ করা হয় হ্যান্সি ফ্লিককে। সেই ফ্লিকের অধীনে প্রথম ম্যাচেই জিতল বার্সেলোনা। রবিবার রাতে লা লিগায় তারা ২-১ গোলে হারাল ভ্যালেন্সিয়াকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৭:৪৪
Share:

গোলের পর রাফিনহার সঙ্গে উল্লাস লেয়নডস্কির (ডান দিকে)। ছবি: রয়টার্স।

গত মরসুমে ব্যর্থতার পর দায় কাঁধে নিয়ে সরে গিয়েছিলেন জ়াভি। তার পর কোচ করা হয় হ্যান্সি ফ্লিককে। সেই ফ্লিকের অধীনে প্রথম ম্যাচেই জিতল বার্সেলোনা। রবিবার রাতে লা লিগায় তারা ২-১ গোলে হারাল ভ্যালেন্সিয়াকে। জোড়া গোল করলেন রবার্ট লেয়নডস্কি।

Advertisement

ঘরের মাঠ মেস্তায়া স্টেডিয়ামে ভ্যালেন্সিয়া ৪৪ মিনিটে এগিয়ে গিয়েছিল হুগো দুরোর গোলে। বিরতির আগেই সমতা ফেরান লেয়নডস্কি। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে তিনিই এগিয়ে দেন বার্সেলোনাকে। সেই গোল আর শোধ করতে পারেনি বার্সেলোনা।

ফ্রেঙ্কি দি’জং, গাভি, রোনাল্ড আরাউখোর মতো ফুটবলার ছাড়াই নেমেছিল বার্সেলোনা। বাবার উপর আক্রমণ সত্ত্বেও লেমিন ইয়ামাল প্রথম একাদশে ছিলেন। এ ছাড়া পাউ কুবার্সি, মার্ক বার্নাল খেলেন।

Advertisement

ম্যাচের পর লেয়নডস্কি বলেন, “দ্বিতীয়ার্ধে আমরা অনেক ভাল খেলেছি। তিন-চার জন তরুণ ফুটবলারও ভাল খেলেছে। এই ম্যাচ জেতাটা গুরুত্বপূর্ণ ছিল। মরসুমের প্রথম ম্যাচ জেতা, তা-ও আবার ভ্যালেন্সিয়ার মতো স্টেডিয়ামে, আমাদের আত্মবিশ্বাস অনেক বেড়ে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement