Mohun Bagan and East Bengal Supporters Protest

ডার্বি বাতিল, তবু আরজি কর-কাণ্ডে ন্যায়ের দাবি তুলে যুবভারতীর পথে দুই প্রধানের সমর্থকেরা

ডার্বি বাতিল করা হলেও আরজি কর-কাণ্ডে ন্যায়বিচারের দাবি তুলে যুবভারতী যাবেন বলে আগেই জানিয়েছিলেন মোহনবাগান ও ইস্টবেঙ্গলের সমর্থকেরা। বিভিন্ন জায়গা থেকে মিছিল শুরু হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৫:২৮
Share:

হাওড়ায় মিছিল মোহনবাগান ও ইস্টবেঙ্গলের সমর্থকদের। —নিজস্ব চিত্র।

শনিবার দুপুরে ঘোষণা করা হয়েছিল, রবিবার ডুরান্ড কাপে মোহনবাগান ও ইস্টবেঙ্গলের ডার্বি বাতিল করা হয়েছে। তার পরেও রবিবার যুবভারতীর দিকে যাচ্ছেন দুই প্রধানের সমর্থকেরা। ডার্বি বাতিল কেন হল, সেই দাবি তুলে নয়। আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় ন্যায়বিচারের দাবিতে এক হয়েছেন মোহনবাগান ও ইস্টবেঙ্গলের সমর্থকেরা। একসঙ্গে প্রতিবাদ শুরু করেছেন তাঁরা। রবিবার দুপুর থেকেই শুরু হয়েছে মিছিল। বিভিন্ন জেলা থেকে মিছিল করে যুবভারতীর দিকে যাচ্ছেন সমর্থকেরা। সেখানে বিকাল ৫টায় প্রতিবাদ কর্মসূচি নেওয়া হয়েছে।

Advertisement

রবিবার বেলা ১২টা নাগাদ হাওড়ার কদমতলা এলাকায় মিছিল করেন দুই প্রধানের সমর্থকেরা। কদমতলা বাসস্ট্যান্ড থেকে পাওয়ার হাউস মোড় পর্যন্ত হয় সেই মিছিল। মিছিলের সামনে একটি ব্যানারে লেখা, “ডার্বি বাতিল করলে কর, জাস্টিস ফর আরজি কর।” তাঁদের প্রতিবাদ চলবে বলে জানিয়েছেন সমর্থকেরা। শুধু হাওড়া নয়, হুগলির ডানকুনি থেকেও শুরু হয়েছে মিছিল।

এই পরিস্থিতির মাঝেই সাংবাদিক বৈঠক করা হয়েছে বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে। সেখানে জানানো হয়, ডার্বি চলাকালীন অশান্তির পরিকল্পনা ছিল কয়েক জনের। সেই তথ্য পাওয়ার পরে তারা ডার্বি বাতিল করার সিদ্ধান্ত নেয়। রবিবার যুবভারতীর বাইরে মিছিলেও অশান্তি হতে পারে বলে আশঙ্কা করছে পুলিশ। সেই কারণে পুলিশ দুই প্রধানের সমর্থকদের সেখানে যেতে নিষেধ করছে। পরিস্থিতি মোকাবিলায় যুবভারতী সংলগ্ন এলাকায় বিকাল ৪টে থেকে রাত ১২টা পর্যন্ত বিএনএসএস ১৬৩ ধারা জারি করা হয়েছে। অশান্তি পাকানোর অভিযোগে পাঁচ জনকে আটক করা হয়েছে বলেও জানানো হয়েছে কমিশনারেটের তরফে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement