CFL 2024

ডুরান্ড ফাইনালের আগেই খারাপ খবর বাগান শিবিরে, কলকাতা লিগ থেকে বিদায় সবুজ-মেরুনের

ডুরান্ড কাপের ফাইনাল খেলতে নামার আগেই খারাপ খবর মোহনবাগান শিবিরে। কলকাতা লিগ থেকে বিদায় নিল সবুজ-মেরুন ব্রিগেড। কাস্টমসের জয়ে বাদ গেল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৭:২৫
Share:

কলকাতা লিগে খেলা মোহনবাগান দল। ছবি: এক্স।

দলের দাদারা যখন পর পর দু’বার ডুরান্ড কাপ জেতার লক্ষ্যে নামছেন, তখন খারাপ খবর ভাইদের জন্য। কলকাতা লিগ থেকে বিদায় নিল সবুজ-মেরুন ব্রিগেড। সুপার সিক্সের লড়াইয়ে আর নেই তারা। কাস্টমসের জয়ে বাদ গেল তারা।

Advertisement

কলকাতা লিগে সুপার সিক্সের লড়াইয়ে থাকা নির্ভর করছিল কাস্টমসের উপর। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে খেলা ছিল কাস্টমসের। সেই ম্যাচ ড্র হলে বা কাস্টমস হারলে তবেই মোহনবাগানের সুযোগ ছিল সুপার সিক্সে ওঠার। প্রথমার্ধে খেলা গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে কাস্টমস। ২-০ গোলে জেতে তারা।

এই জয়ের ফলে ১২ ম্যাচে কাস্টমসের পয়েন্ট ২৪। গ্রুপ বি-তে তৃতীয় স্থানে রয়েছে তারা। এখন পাঁচ নম্বরে বাগান। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। নিজেদের বাকি দুই ম্যাচ জিতলে সর্বাধিক ২২ পয়েন্ট হবে বাগানের। অর্থাৎ, কাস্টমসকে টপকাতে পারবে না তারা।

Advertisement

দু’টি গ্রুপে থাকা প্রথম তিনটি করে দল সুপার সিক্সে উঠবে। অর্থাৎ, কাস্টমস জেতায় মোহনবাগানের সব আশা শেষ হয়ে গেল। এখনও তাদের দুই ম্যাচ বাকি। তার আগেই এ বারের কলকাতা লিগ থেকে বিদায় নিল সবুজ-মেরুন ব্রিগেড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement