Mohun Bagan

পুলিশের বাধায় আটকে গেল মোহনবাগান, দু’টি পেনাল্টি নষ্ট করে লিগে আবার পয়েন্ট হারাল সবুজ-মেরুন

কলকাতা লিগে আবার পয়েন্ট নষ্ট মোহনবাগানের। মঙ্গলবার কল্যাণী স্টেডিয়ামে কলকাতা পুলিশের বিরুদ্ধে ১-১ ড্র করল তারা। কলকাতা লিগ জয়ের সম্ভাবনা আরও কমল ডেগি কার্ডোজ়োর দলের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৭:০৭
Share:

মঙ্গলবারের ম্যাচে পেনাল্টি নষ্ট করা অভিষেক সূর্যবংশী। ছবি: এক্স।

কলকাতা লিগে আবার পয়েন্ট নষ্ট মোহনবাগানের। মঙ্গলবার কল্যাণী স্টেডিয়ামে কলকাতা পুলিশের বিরুদ্ধে ১-১ ড্র করল তারা। কলকাতা লিগ জয়ের সম্ভাবনা আরও কমল ডেগি কার্ডোজ়োর দলের। আবারও এগিয়ে গিয়ে তা ধরে রাখতে পারল না মোহনবাগান। তার উপর দু’টি পেনাল্টি নষ্ট করল তারা। কাজে লাগাতে পারেনি একাধিক সুযোগও।

Advertisement

ম্যাচের শুরু থেকে বল ছিল মোহনবাগানের পায়ে। তবে সুযোগ তৈরি করতে পারছিল না। পুলিশের রক্ষণে বার বার আটকে যাচ্ছিল তারা। ৯ মিনিটেই এগিয়ে যেতে পারত মোহনবাগান। বক্সের মধ্যে থেকে শট গোলে রাখতে পারেননি এঙ্গসন সিংহ। তবে মোহনবাগান অনবরত আক্রমণ করে যাচ্ছিল। ১৮ মিনিটে সুহেলের একটি শটও গোল হয়নি।

৩২ মিনিটের মাথায় একটি ঘটনায় উত্তেজনা তৈরি হয়েছিল। মোহনবাগানের টংসিনের সঙ্গে সংঘর্ষ হয় সাহিল শেখের। টংসিনকে মাঠের বাইরে বার করা হয়। সাহিলকে হলুদ কার্ড দেখান রেফারি। তার কয়েক মিনিট পরেই এগিয়ে যায় মোহনবাগান। ফারদিন আলি মোল্লার কর্নার থেকে গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন সুহেল। তার পরে লাফিয়ে উঠে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কায়দায় উচ্ছ্বাস করেন তিনি।

Advertisement

৪৪ মিনিটে প্রথম পেনাল্টি পায় মোহনবাগান। সুহেলকে বক্সের মধ্যে ফাউল করা হয়। কিন্তু ফারদিনের শট ডান দিকে ঝাঁপিয়ে বাঁচিয়ে দেন পুলিশ গোলকিপার মহীদুল। দ্বিতীয়ার্ধের শুরুতে আবার পেনাল্টি পায় মোহনবাগান। এ বার বক্সের মধ্যে লেওয়ান কাস্তানাকে ফাউল করা হয়। ফারদিনের বদলে এ বার পেনাল্টি নিয়েছিলেন অধিনায়ক অভিষেক সূর্যবংশী। তিনিও বারের উপর দিয়ে শট উড়িয়ে দেন।

এর পরেই সমতা ফেরায় পুলিশ। খেলার বিপরীতে গিয়ে গোল করেন পুলিশের রবি দাস। আক্রমণের লক্ষ্যে টাইসন সিংহ এবং সালাহউদ্দিনকে নামিয়ে দেন মোহনবাগানের কোচ। কিন্তু রক্ষণে লোক বাড়িয়ে গোলমুখ আটকে ফেলে পুলিশ। হাজার চেষ্টা করেও গোল করতে পারেনি মোহনবাগান। শেষ দিকে একের পর এক সুযোগ নষ্ট করে তারা। সংযুক্তি সময়ের খেলা চলাকালীন দু’টি আলাদা ঘটনায় পুলিশের তৌহিদ এবং মোহনবাগানের অভিষেক লাল কার্ড দেখেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement