CFL 2024

জয়ে ফিরল মহমেডান, পাঠচক্রকে হারিয়ে কলকাতা লিগের লড়াইয়ে ঢুকে পড়ল সাদা-কালো ব্রিগেড

গত ম্যাচে হারের পরে আবার জয়ে ফিরল মহমেডান স্পোর্টিং। কলকাতা লিগে পাঠচক্রকে ২-১ গোলে হারাল তারা। লিগের লড়াইয়ে আবার ঢুকে পড়ল সাদা-কালো ব্রিগেড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:৪৮
Share:

দলকে জিতিয়ে উল্লাস মহমেডানের মহীতোষের। ছবি: এক্স।

গত তিন মরসুম কলকাতা লিগ জিতলেও এ বার শুরু থেকে তেমন ফর্মে দেখা যাচ্ছে না মহমেডান স্পোর্টিংকে। গত ম্যাচে ইউনাইটেড স্পোর্টসের বিরুদ্ধে ১-৩ গোলে হেরেছিল তারা। বৃহস্পতিবার আবার জয়ে ফিরল মহমেডান। পাঠচক্রকে ২-১ গোলে হারাল তারা। লিগের লড়াইয়ে আবার ঢুকে পড়ল সাদা-কালো ব্রিগেড।

Advertisement

পয়েন্ট তালিকার সকলের নীচে থাকা পাঠচক্রের বিরুদ্ধে শুরু থেকেই দাপট ছিল মহমেডানের। সুযোগ তৈরি করতে শুরু করে তারা। ২০ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন ইসরাফিল দিওয়ান। প্রথমার্ধের বাকি সময়ে আরও সুযোগ পেলেও ব্যবধান বাড়াতে পারেনি মহমেডান। ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় তারা।

প্রথমার্ধে সুযোগ নষ্টের খেসারত দ্বিতীয়ার্ধে দিতে হয় মহমেডানকে। ৪৯ মিনিটের মাথায় পেনাল্টি থেকে সমতা ফেরায় পাঠচক্র। গোল করেন দেবাশিস হালদার। ম্যাচ জেতার জন্য মরিয়া ছিল মহমেডান। একের পর এক সুযোগ তৈরি করতে থাকে তারা। সময় ক্রমশ কমছিল। ৮৭ মিনিটের মাথায় ধাক্কা খায় মহমেডান। লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জেমস সিংহকে। ফলে ১০ জন হয়ে যায় মহমেডান।

Advertisement

যদিও হাল ছাড়েনি তারা। ১৪ মিনিট সংযুক্তি সময় দেওয়া হয়। ৯৩ মিনিটের মাথায় পেনাল্টি পায় মহমেডান। গোল করেন মহীতোষ রায়। আর গোল শোধ করতে পারেনি পাঠচক্র। ২-১ গোলে জিতে মাঠ ছাড়ে মহমেডান।

এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে উঠে এলে মহমেডান। অর্থাৎ, সুপার সিক্সের লড়াইয়ে ঢুকে পড়ল তারা। সাত ম্যাচে মহমেডানের পয়েন্ট ১৩। দ্বিতীয় স্থানে থাকা ডায়মন্ড হারবারের পয়েন্টও ১৩। তবে দু’ম্যাচ কম খেলেছে তারা। শীর্ষে সুরুচি সঙ্ঘ। সাত ম্যাচে তাদের পয়েন্ট ১৬।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement