UEFA Euro 2024

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে ছুটিতে এমবাপে, ইউরো থেকে বিদায়ের পর শুনলেন কোচের অভিযোগও

ইউরো কাপের সেমিফাইনালে জেতাতে পারেননি দলকে। ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে ছুটি কাটাতে গেলেন কিলিয়ান এমবাপে। শুনতে হল কোচের অভিযোগও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১৯:০৬
Share:

হারের পর হতাশ এমবাপে। ছবি: রয়টার্স।

দীর্ঘ দিন পর ফেস গার্ড ছাড়া খেলতে নেমেছিলেন। বেশ কয়েক বার নজরও কেড়েছেন। কিন্তু ইউরো কাপের সেমিফাইনালে জেতাতে পারেননি দলকে। ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়ে ছুটি কাটাতে গেলেন কিলিয়ান এমবাপে। তবে শুনতে হল কোচের কটাক্ষও। দিদিয়ের দেশঁ জানিয়েছেন, এমবাপে আরও ভাল খেললে তাঁদের সুযোগ থাকত।

Advertisement

মঙ্গলবার স্পেনের কাছে সেমিফাইনালে হারার পর দৃশ্যতই হতাশ লাগছিল এমবাপেকে। বিশ্বাসই করতে পারছিলেন না যে প্রতিযোগিতায় তাঁরা নেই। পরে বলেন, “যা হয়েছে তা মেনে নেওয়া ছাড়া উপায় নেই। বেশি জটিলতায় যেতে চাই না। আমি ভাল খেলতে পারিনি। তাই জন্যই বাড়ি ফিরে যাচ্ছি। সহজ ব্যাপার।”

এর পরে কী করবেন? এমবাপের জবাব, “ছুটিতে চলে যাব। বিশ্রাম নেব। আশা করি তাতে আমার ভালই হবে। আরও শক্তিশালী হয়ে ফিরব। নতুন শহরে নতুন কোচের অধীনে খেলতে চলেছি।” রিয়াল মাদ্রিদে কার্লো আনচেলোত্তির অধীনে খেলার কথাকেই উল্লেখ করেছেন এমবাপে।

Advertisement

তবে ছাড় পাননি কোচের থেকে। স্পেনের কাছে হারের পর দেশঁ বলেছেন, “খেলোয়াড়েরা ভাল খেলতে পারেনি এটা বলতে চাই না। তবে বিভিন্ন কারণে আমার দল ভাল খেলতে পারেনি।” এর পরেই দেশঁর দাবি, “কিলিয়ান যেমন খেলে তেমন খেলতে পারেনি। আমি অজুহাত দিচ্ছি না। আমরা নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করেছি। কিন্তু যতটা নিখুঁত হওয়া দরকার ছিল ততটা পারিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement