Lamine Yamal

১৫ বছর আগেই সাক্ষাৎ, ইয়ামালকে সামলাতে হিমসিম খেয়ে গিয়েছিলেন মেসি!

এ বারের ইউরোয় তারকা হয়ে ওঠা স্প্যানিশ ফুটবলার ইয়ামালের একটি ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। দেখা যাচ্ছে, শিশু ইয়ামালকে বাথটাবে বসিয়ে স্নান করাচ্ছেন বছর কুড়ির মেসি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ১২:৫৭
Share:

শিশু ইয়ামালকে বাথটাবে স্নান করাচ্ছেন লিয়োনেল মেসি। (ডানদিকে) বড় ইয়ামাল। ছবি: ইনস্টাগ্রাম

১৫ বছর আগে লামিন ইয়ামালকে সামলাতে হিমসিম খেয়ে গিয়েছিলেন লিয়োনেল মেসি। মাঠে নয়, বাথটাবে।

Advertisement

২০০৮ সালে মাঠে দু’জনের দেখা হওয়ার সম্ভাবনাও ছিল না। ২০-এর মেসি তখন ফুটবলে দাপিয়ে বেড়ালেও ইয়ামাল কয়েক মাসের। এ বারের ইউরোয় তারকা হয়ে ওঠা স্প্যানিশ ফুটবলারের একটি ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, শিশু ইয়ামালকে বাথটাবে বসিয়ে স্নান করাচ্ছেন বছর কুড়ির মেসি।

ছবিটি তখন যিনি তুলেছিলেন, সেই আলোকচিত্রী জোয়ান মনফোর্ট সে দিনের অভিজ্ঞতা জানিয়ে বলেছেন, ‘‘মেসির তখন ২০ বছর বয়স। খুব লাজুক ছিল। হঠাৎ ওকে লকার রুমে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে দেখে একটা জলভর্তি বাথটাব। তার মধ্যে একটি শিশু। ও থতমত খেয়ে গিয়েছিল। বাচ্চাটাকে কী করে ধরবে প্রথমে বুঝতেই পারছিল না।’’

Advertisement

সংবাদ সংস্থা ‘এপি’-র হয়ে তখন কাজ করতেন মনফোর্ট। জানিয়েছেন, বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যু-তে একটি ফোটো শুটের সময় প্রথম সাক্ষাৎ হয়েছিল দুই তারকার। সেই সময়ে পুরো দল নিয়ে এক চ্যারিটি অনুষ্ঠানে যাওয়ার আমন্ত্রণ পেয়েছিল বার্সেলোনা। সঙ্গে ছিলেন মেসি। তখনই এই ছবি তোলা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement