India vs Australia

গোলাপি বলের আতঙ্ক কাটবে রোহিতদের? বিশেষ অনুশীলনের ব্যবস্থা অস্ট্রেলিয়ার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে অনুশীলন ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ৩০ নভেম্বর এবং ১ ডিসেম্বর হবে ম্যাচটি। প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে খেলবেন রোহিতেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৬:০৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

দু’দিনের অনুশীলন ম্যাচ খেলবে ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় শুরুর আগে এই ম্যাচ খেলবেন রোহিত শর্মারা। ৩০ নভেম্বর এবং ১ ডিসেম্বর হবে ম্যাচটি। প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে খেলবেন রোহিতেরা।

Advertisement

ভারত এর আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন-রাতের টেস্ট খেলেছিল ২০২০ সালে। বিদেশের মাটিতে সেটাই ভারতের একমাত্র গোলাপি বলের টেস্ট। এই বছর ৬ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট খেলবে ভারত। সেই ম্যাচটি হবে অ্যাডিলেডে।

ভারত শেষ বার অস্ট্রেলিয়ায় প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে খেলেছিল ২০ বছর আগে। সেই দলের অধিনায়ক ছিলেন স্টিভ ওয়া। ভারতীয় দলের অধিনায়ক ছিলেন রাহুল দ্রাবিড়। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলে বলেন, “ভারত এখানে এসে প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে একটা ম্যাচ খেলবে। বর্ডার-গাওস্কর ট্রফি ক্রিকেট বিশ্বের কাছে খুবই আকর্ষণীয়। তার আগে এই ম্যাচ খেলা হবে।”

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত পাঁচটি টেস্ট খেলবে। ২২ নভেম্বর প্রথম টেস্ট। পারথে হবে সেই ম্যাচ। দ্বিতীয় টেস্ট অ্যাডিলেডে। তার আগে প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট খেলবে ভারত। তৃতীয় ম্যাচ ব্রিসবেনে। চতুর্থ এবং পঞ্চম ম্যাচ যথাক্রমে মেলবোর্ন এবং সিডনিতে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement