India vs Australia

সাফ হত না ঘর, প্রতিবাদ করেছিলেন শাস্ত্রী, রাহানে, অস্ট্রেলিয়া সফরের অভিজ্ঞতা জানালেন শার্দূল

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। তবে গত বার অস্ট্রেলিয়ায় গিয়ে যে ব্যবহার করা হয়েছিল, সেই দুঃসহ অভিজ্ঞতার কথা জানালেন শার্দূল ঠাকুর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৮:২২
Share:

শার্দূল ঠাকুর। — ফাইল চিত্র।

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারত। পাঁচটি টেস্ট খেলবে তারা। তার আগে দু’বার অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ়‌ জিতেছে তারা। গত বার অস্ট্রেলিয়ায় গিয়ে ভাল খেলার পর যে খারাপ ব্যবহার করা হয়েছিল, সেই অভিজ্ঞতার কথা জানালেন শার্দূল ঠাকুর। সেই সিরিজ়‌ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শার্দূল।

Advertisement

ভারতীয় পেসার জানিয়েছেন, সিরিজ়ের মাঝপথে গোটা দলের প্রতি খারাপ ব্যবহার করা হয়েছিল। হোটেলের ঘর সাফ করা হত না। তাই নিয়ে প্রতিবাদ করেছিলেন রবি শাস্ত্রী, অজিঙ্ক রাহানেরা। অভিযোগের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন অসত্য কথাও বলেছিলেন।

এক অনুষ্ঠানে শার্দূল বলেন, “যে ব্যবহার ওরা আমাদের সঙ্গে করেছিল তা ভয়ঙ্কর। চার-পাঁচ দিন হোটেলে কোনও হাউসকিপিং পরিষেবা ছিল না। বিছানার চাদর বদলাতে হলে পাঁচ তলা উপরে উঠতে হত। সে আপনি যতই ক্লান্ত থাকুন না কেন!”

Advertisement

সে সময় অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক পেন এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছিলেন, ভারতীয়েরা সমস্ত সুবিধাই পেয়েছেন। তা খণ্ডন করে শার্দূলের দাবি, “টিম পেনের সাক্ষাৎকার শুনেছিলাম। ও পুরোপুরি অসত্য কথা বলেছিল। সংবাদমাধ্যমের সামনে ভুল তথ্য তুলে ধরেছিল। বলেছিল, অস্ট্রেলিয়া নাকি ভারতকে চাপে রাখতে চায়নি। আমরা নাকি যা চেয়েছিলাম তাই পেয়েছিলাম। আমি সত্যিটা জানি। কোহলি দেশে ফেরার পর রাহানে আর শাস্ত্রী প্রতি দিন ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে ঝগড়া করেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement