Women's T20 World Cup

দু’মাস পরেই মহিলাদের টি২০ বিশ্বকাপ, আয়োজনের জন্য সেনাবাহিনীর দ্বারস্থ হল বাংলাদেশ বোর্ড

বাংলাদেশে দায়িত্বে এসেছে অন্তর্বর্তিকালীন সরকার। তবে দেশ এখনও অশান্ত। দু’মাস পরে বাংলাদেশে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাতে সুষ্ঠু ভাবে আয়োজন করা যায়, তার জন্য সেনাবাহিনীর দ্বারস্থ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৬:২৩
Share:

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। —ফাইল চিত্র।

বাংলাদেশে গণবিক্ষোভের পর সে দেশের দায়িত্বে এসেছে অন্তর্বর্তিকালীন সরকার। তবে দেশ এখনও অশান্ত। মাত্র দু’মাস পরেই বাংলাদেশে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হওয়ার কথা। সেই প্রতিযোগিতা যাতে সুষ্ঠু ভাবে আয়োজন করা যায়, তার জন্য সেনাবাহিনীর দ্বারস্থ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Advertisement

৩ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সিলেট এবং মীরপুর, এই দু’টি স্টেডিয়ামে খেলা হবে। ‘ক্রিকবাজ়’ ওয়েবসাইটের খবর, দেশের সেনাপ্রধান ওয়াকার উজ-জামানকে চিঠি লিখেছে বিসিবি। আবেদন করা হয়েছে, যাতে মহিলাদের বিশ্বকাপ আয়োজন করতে দরকারি সাহায্য পাওয়া যায়।

বাংলাদেশের পরিস্থিতির উপর নজর রাখছে আইসিসি। পাশাপাশি, একই ‘টাইম জ়োন’ রয়েছে, এমন দেশগুলিকেও বিকল্প হিসাবে তৈরি রাখা হচ্ছে। সেই হিসাবে ভারত, সংযুক্ত আরব আমিরশাহি এবং শ্রীলঙ্কা এগিয়ে রয়েছে।

Advertisement

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দেশ ছেড়েছেন। সঙ্গে বোর্ডের বেশ কিছু কর্তাও রয়েছেন। বাকিরা রয়েছেন ঢাকাতেই। তাঁদের আশা, প্রতিযোগিতা বাংলাদেশ থেকে সরানো হবে না।

বিসিবি-র আম্পায়ারিং কমিটির চেয়ারম্যান ইফতিকার আহমেদ মিঠু বলেছেন, “আমরা প্রতিযোগিতা আয়োজন করার চেষ্টা করছি। সত্যি বলতে, আমাদের মধ্যে অনেকেই এখন দেশে নেই। বৃহস্পতিবার আমরা সেনাপ্রধানকে চিঠি লিখেছি। বিশ্বকাপ আয়োজনের জন্য নিরাপত্তার আশ্বাস চাওয়া হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement