India vs Sri Lanka

সামনে ১০ টেস্ট, শ্রীলঙ্কা সিরিজ়‌ে বিশ্রামের সম্ভাবনা কোহলি-রোহিতের, নেতা কে হবেন?

অক্লান্ত পরিশ্রমের পর আরও বিশ্রাম পেতে চলেছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দু’জনেরই খেলার সম্ভাবনা নেই। ফলে সেই সিরিজ়ে নতুন অধিনায়ক পেতে চলেছে ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ২২:৩৪
Share:

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আইপিএল থেকে শুরু হয়েছে খেলা। চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। অক্লান্ত পরিশ্রমের পর আরও বিশ্রাম পেতে চলেছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে দু’জনেরই খেলার সম্ভাবনা নেই। টি-টোয়েন্টি থেকে তাঁরা ইতিমধ্যেই অবসর নিয়েছেন। ফলে এক দিনের সিরিজ়ে নতুন অধিনায়ক পেতে পারে ভারত। হার্দিক পাণ্ড্য বা কেএল রাহুলকে সেই দায়িত্ব দেওয়া হতে পারে বলে খবর।

Advertisement

সংবাদ সংস্থার খবর, বোর্ডের থেকে বাড়তি বিশ্রাম চেয়েছেন রোহিত, কোহলি। গত তিন মাস ধরে একটানা ক্রিকেট খেলেছেন তাঁরা। ৩৭ বছরের রোহিত শেষ বিশ্রাম নিয়েছেন ছ’মাস আগে। তার পরে দক্ষিণ আফ্রিকা সিরিজ়‌, আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌, আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন।

সংবাদ সংস্থাকে বোর্ডের এক সূত্র বলেছেন, “খেলতে চাইলে দু’জনে এমনিতেই সুযোগ পেত। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটে এক দিনের ম্যাচ ওদের জন্য যথেষ্ট। আগামী কয়েক মাসে ওরা টেস্টের দিকেই পুরোপুরি নজর দেবে। সেপ্টেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত ভারত ১০টা টেস্ট খেলবে।”

Advertisement

ভারত প্রথমে বাংলাদেশের বিরুদ্ধে দু’টি টেস্ট খেলবে। এর পর নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে তিনটি এবং বছর শেষে অস্ট্রেলিয়ায় গিয়ে পাঁচ টেস্টের সিরিজ়‌ খেলবে। বোর্ডের নির্বাচকেরাও চান এই দুই অভিজ্ঞ ক্রিকেটারদের বাড়তি বিশ্রাম দিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement