Border Gavaskar Trophy

কোহলি নন, ভারতের অন্য এক ক্রিকেটারকে নিয়ে কামিন্সদের সতর্ক করলেন পন্টিং

আগামী নভেম্বরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ়ে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। ভারতের এক ক্রিকেটারকে নিয়ে কামিন্সদের আগাম সতর্ক করেছেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৫
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিরাট কোহলি নন। আগামী বর্ডার-গাওস্কর ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপদ হয়ে উঠতে পারেন ভারতীয় দলের অন্য এক সদস্য। মত সে দেশের প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের। প্যাট কামিন্সের দলকে সময় থাকতে সতর্ক করে দিয়েছেন তিনি।

Advertisement

ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে দু’টি এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট খেলবে ভারতীয় দল। তার পর নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবেন রোহিত শর্মারা। বর্ডার-গাওস্কর ট্রফি এ বার থেকে পাঁচ টেস্টের। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা নিশ্চিত করার জন্য দু’দলের কাছেই এই সিরিজ় অত্যন্ত গুরুত্বপূর্ণ। শেষ চার বার বর্ডার-গাওস্কর ট্রফির প্রতিটি জিতেছে ভারত। এ বারও রোহিতের দলকে হালকা ভাবে নেওয়ার সুযোগ নেই বলেই মনে করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ক।

এক সাক্ষাৎকারে পন্টিং বলেছেন, ‘‘এ বারের সিরিজ়ে কোহলির থেকেও বিপজ্জনক হয়ে উঠতে পারে ঋষভ পন্থ। আমরা সবাই ওর খেলা দেখেছি। স্টাম্প মাইক্রোফোনে ওর কথাও শুনতে পাই আমরা। পন্থ অত্যন্ত প্রভাবশালী ক্রিকেটার। ও ক্রিকেটকে ভালবাসে। ও এক জন চ্যাম্পিয়ন। কয়েকটা রান করার জন্য পন্থ খেলতে নামে না। মজা করার জন্যও নামে না। এখনই ওর চার-পাঁচটা টেস্ট শতরান রয়েছে। ন’বার ৯০-র ঘরে আউট হয়েছে। মহেন্দ্র সিংহ ধোনির মতো ক্রিকেটার ৯০টি টেস্ট খেলে ছ’টি শতরান করেছে। এর থেকেই বোঝা যায়, পন্থ কতটা ভাল ক্রিকেটার।’’

Advertisement

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচ হিসাবে পন্থকে খুব কাছ থেকে দেখেছেন পন্টিং। দিল্লির অধিনায়ককে বেশ পছন্দ করেন তিনি। বরাবরই তাঁর মুখে পন্থের প্রশংসা শোনা যায়। নিজের দেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়েও পন্থকেই ভারতের সবচেয়ে বিপজ্জনক মনে করছেন তিনি। এগিয়ে রাখছেন কোহলির থেকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement