Rohit Sharma

নিলামে নয়, রোহিতকে অন্য উপায়ে বিক্রি করবে মুম্বই, দাবি প্রাক্তন ক্রিকেটারের

আইপিএলের আগামী নিলামে সবচেয়ে বড় আকর্ষণ হতে পারেন রোহিত। তবে ভারতীয় দলের অধিনায়ককে নিলামে না তোলার সিদ্ধান্তও নিতে পারেন মুম্বই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১২
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আইপিএলের আগামী নিলামে আকর্ষণের কেন্দ্রে রোহিত শর্মা। ভারতীয় দলের অধিনায়কের আইপিএল ভবিষ্যৎ কী হবে, তা নিয়ে জল্পনা তুঙ্গে। রোহিত যে আর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলবেন না, তা প্রায় নিশ্চিত। তবে তাঁকে নিলামে না-ও তুলতে পারেন মুম্বই কর্তৃপক্ষ।

Advertisement

রোহিতকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত এক রকম নিয়েই ফেলেছে মুম্বই। তবে তাঁকে নিলামে তুলতে চাইছে না তারা। গত বছর যে পদ্ধতিতে হার্দিক পাণ্ড্যকে গুজরাত টাইটান্স থেকে নেওয়া হয়েছিল, সেই পদ্ধতিতেই অন্য কোনও ফ্র্যাঞ্চাইজ়ির কাছে রোহিতকে বিক্রি করে দিতে পারেন মুম্বই কর্তৃপক্ষ। গত মরসুমেই রোহিতকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করেছিল মুম্বই। তার পর থেকে ফ্র্যাঞ্চাইজ়ি কর্তৃপক্ষের সঙ্গে ক্রমশ দূরত্ব বৃদ্ধি পেয়েছে রোহিতের। গত বছর আইপিএলের সময় প্রকাশ্যেই দেখা গিয়েছে দু’পক্ষের শীতল সম্পর্ক।

রোহিত বা মুম্বই কর্তৃপক্ষ সরকারি ভাবে মুখ খোলেননি। তাতে অবশ্য ক্রিকেট মহলে জল্পনা থেমে নেই। এক ক্রিকেটপ্রেমীর প্রশ্নের উত্তরে নিজের ইউটিউব চ্যানেলে প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া বলেছেন, ‘‘রোহিত মুম্বই থাকবে কি থাকবে না, এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। মনে হয় রোহিত মুম্বইয়ে থাকবে না। এটা আমার ব্যক্তিগত মত। মুম্বই ওকে ধরে রাখলে তিন বছর রাখতে হবে। কিন্তু ওর নাম মহেন্দ্র সিংহ ধোনি নয়। চেন্নাই সুপার কিংসের সঙ্গে ধোনির সম্পর্ক আলাদা। মনে হয় রোহিত নিজেই মুম্বই ছাড়তে চাইবে।’’

Advertisement

চোপড়া আরও বলেছেন, ‘‘যাই হোক, রোহিতকে রাখবে না মুম্বই। আমার কাছে কোনও নির্দিষ্ট তথ্য না থাকলেও বলতে পারি, রোহিতের জন্য ট্রেড উইন্ডো ব্যবহার করা হতে পারে। নিলামের আগেই ট্রেড উইন্ডো খোলা হলে রোহিতের নাম নিলামের তালিকায় না থাকার সম্ভাবনাই বেশি।’’ আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজ়ি রোহিতকে দলের পেতে আগ্রহী হবে বলেও অভিমত প্রাক্তন ব্যাটারের।

রোহিত না থাকলে সূর্যকুমার যাদবও মুম্বই ইন্ডিয়ান্স ছাড়তে পারেন বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। যদিও চোপড়া তেমন মনে করছেন না। তাঁর বক্তব্য, ‘‘মনে হয় না সূর্যকুমারকে মুম্বই কর্তৃপক্ষ ছেড়ে দেবেন। ক্রিকেটজীবনের এই সময় সূর্যকুমারও নতুন দলে যেতে চাইবে বলে মনে হয় না।’’ চোপড়ার মতে, সূর্যকুমারের সঙ্গে মুম্বই কর্তৃপক্ষের কোনও সমস্যা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement