Ravichandran Ashwin

মেয়েদের ‘দুসরা’য় বোল্ড অশ্বিন! কী ঘটল তাঁর বাড়িতে

খেলা না থাকলে ক্রিকেট সংক্রান্ত পড়াশোনা, গবেষণায় ব্যস্ত রাখেন নিজেকে। ক্রিকেট সংক্রান্ত নানা তথ্য কণ্ঠস্থ তাঁর দুই মেয়েরও। যা দেখে চমকে গিয়েছেন অশ্বিন নিজেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ২০:১২
Share:

রবিচন্দ্রন অশ্বিন। — ফাইল চিত্র।

ক্রিকেট নিয়ে নিয়মিত চর্চা করেন রবিচন্দ্রন অশ্বিন। খেলা না থাকলে ক্রিকেট সংক্রান্ত পড়াশোনা, গবেষণায় ব্যস্ত রাখেন নিজেকে। শুধু তিনিই নন, ক্রিকেট সংক্রান্ত নানা তথ্য কণ্ঠস্থ তাঁর দুই মেয়েরও। তারাও কম যায় না বাবার থেকে।

Advertisement

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেই অশ্বিন। ঘরোয়া ক্রিকেটের ব্যস্ততাও নেই। আইপিএলের পর পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন অভিজ্ঞ অফ স্পিনার। আগামী রবিবার থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই ২০ ওভারের বিশ্বকাপ সংক্রান্ত কুইজ় আয়োজন করেছিলেন বাড়িতে। প্রতিযোগী ছিল অশ্বিনের দুই মেয়ে। অভিজ্ঞ অফ স্পিনার দুই মেয়েকে নানা প্রশ্ন করেন। প্রায় সব উত্তরই সঠিক দিয়েছে তারা। মেয়েদের ক্রিকেট জ্ঞানে মুগ্ধ অশ্বিন নিজেও। তাদের ‘দুসরা’য় কার্যত বোল্ড হয়ে গিয়েছেন তিনি। কুইজ়ের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ৯ জুন বাবর আজ়মের মুখোমুখি হবে রোহিত শর্মারা। গ্রুপ ‘এ’তে ভারতের অন্য দুই প্রতিপক্ষ আমেরিকা এবং কানাডা। তার আগে শনিবার বাংলাদেশের বিরুদ্ধে এক মাত্র প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিতেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement