Gary Kirsten

ছ’মাসেই সম্পর্ক শেষ, পাকিস্তানের কোচের পদ থেকে ইস্তফা কার্স্টেনের

মাত্র ছ’মাসেই পাকিস্তান ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ করলেন গ্যারি কার্স্টেন। পাকিস্তানের সাদা বলের কোচের পদ ছেড়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১২:২৯
Share:

গ্যারি কার্স্টেন। —ফাইল চিত্র।

পাকিস্তান ক্রিকেটে সংঘাত কমার কোনও লক্ষণ নেই। মাত্র ছ’মাসেই দলের সঙ্গে সম্পর্ক শেষ করলেন গ্যারি কার্স্টেন। পাকিস্তানের সাদা বলের কোচের পদ ছাড়লেন তিনি। কয়েক দিন আগেই নিজের সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছিলেন তিনি। কার্স্টেনের পদত্যাগপত্র গ্রহণ করেছে সে দেশের বোর্ড।

Advertisement

জানা গিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের কার্যকলাপে খুশি ছিলেন না কার্স্টেন। এই বিষয়ে বোর্ডের সঙ্গে তাঁর সংঘাত হয়েছে। তিনি বোর্ডকে প্রস্তাব দিয়েছিলেন, ডেভিড রেডকে পাকিস্তানের হাই পারফরম্যান্স কোচ করার। কিন্তু সেই প্রস্তাবে রাজি হয়নি বোর্ড। চলতি বছর মে মাসে পাকিস্তানের সাদা বলের কোচ হয়েছিলেন কার্স্টেন। দায়িত্ব নেওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়েছিলেন কার্স্টেন। সেই ঘটনাও ভাল ভাবে নেয়নি মহসিন নকভির নেতৃত্বাধীন বোর্ড। সেই সব কারণেই নাকি দু’পক্ষের মধ্যে সমস্যা চলছিল। অবশেষে এই সিদ্ধান্ত নিয়েছেন কার্স্টেন।

শুধু বোর্ড নয়, পাকিস্তানের লাল বলের কোচ জেসন গিলেসপির সঙ্গেও মতের মিল হচ্ছিল না কার্স্টেনের। সদ্য ইংল্যান্ডকে ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে হারিয়েছে পাকিস্তান। এই সাফল্যের পর গিলেসপির মতামত বোর্ড অনেক বেশি গুরুত্ব দিয়ে দেখছে। বোর্ডের এই মনোভাব মানতে পারছিলেন না কার্স্টেন।

Advertisement

সামনেই অস্ট্রেলিয়া ও জ়িম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ় রয়েছে পাকিস্তানের। তার আগেই দায়িত্ব ছাড়লেন তিনি। সেই ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে, গিলেসপিকে লাল বলের পাশাপাশি সাদা বলেরও কোচ করা হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনিই দলের দায়িত্ব সামলাবেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement