Champions Trophy 2025

প্রস্তুতি, নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট আইসিসি, চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আশায় পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানের একাধিক স্টেডিয়াম সংস্কারের কাজ চলছে। প্রস্তুতি পর্ব এবং নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আইসিসি পাঁচ সদস্যের প্রতিনিধি দল রয়েছে পাকিস্তানে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৫
Share:

চ্যাম্পিয়ন্স ট্রফি। —ফাইল চিত্র।

নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে পাকিস্তানে গিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রতিনিধি দল। প্রাথমিক ভাবে প্রতিনিধিরা সন্তোষ প্রকাশ করেছেন। তার পর আগামী বছরের প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে আশাবাদী পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

Advertisement

আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানের একাধিক স্টেডিয়াম সংস্কারের কাজ চলছে। প্রস্তুতি পর্ব এবং নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আইসিসি পাঁচ সদস্যের প্রতিনিধি দল পাঠিয়েছে পাকিস্তানে। দলের নেতৃত্বে রয়েছেন সংস্থার সিনিয়র ম্যানেজার অফ ইভেন্টস সারা এডগার। করাচি, রাওয়ালপিন্ডি, ইসলামাবাদে গিয়ে প্রস্তুতি পর্ব এবং নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছেন আইসিসির প্রতিনিধিরা। শনিবার তাঁরা যাবেন লাহোরে। সেখানকার সব কিছু খতিয়ে দেখবেন। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভির সঙ্গেও বৈঠক করেছেন প্রতিনিধি দলের সদস্যেরা। প্রাথমিক ভাবে আইসিসির প্রতিনিধি দল সন্তুষ্ট। আইসিসি সূত্রে খবর, পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে সমস্যা নেই বলে জানিয়েছেন তাঁরা। যদিও দুবাই ফিরে চূড়ান্ত রিপোর্ট দেবে আইসিসির প্রতিনিধি দল।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানে দল পাঠাবে কিনা, তা এখনও নিশ্চিত নয়। আগামী ডিসেম্বরে আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব নেবেন বিসিসিআই সচিব জয় শাহ। ভারত-পাকিস্তান জটিলতা নিয়ে তাঁর সিদ্ধান্তের দিকে থাকিয়ে রয়েছে ক্রিকেট মহল। তবে নিরাপত্তা নিয়ে আইসিসির রিপোর্ট পাকিস্তানের পক্ষে স্বস্তির হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement