India Vs Bangladesh

আউট ছিলেন না, নিজেরই ভুলের মাসুল দিয়ে সাজঘরে ফিরলেন কোহলি, বিরাট-ভুল দেখে হতবাক রোহিত!

চেন্নাই টেস্টের দ্বিতীয় ইনিংসে আউট ছিলেন না কোহলি। তবু নিজের ভুলেই তাঁকে ব্যক্তিগত ১৭ রানের মাথায় সাজঘরে ফিরতে হল তাঁকে। এই ঘটনায় হতাশ ভারতীয় শিবির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫০
Share:

বিরাট কোহলি। ছবি: বিসিসিআই।

আউট ছিলেন না বিরাট কোহলি। অথচ শুক্রবার নির্বিবাদে সাজঘরে ফিরে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। বিস্মিত হল অধিনায়ক রোহিত শর্মা-সহ ভারতীয় শিবির। যদিও কিছুই করার ছিল না তাঁদের। সব দেখে হেসে ফেললেন আউটের সিদ্ধান্ত নেওয়া আম্পায়ার রিচার্ড কেটলবোরোও।

Advertisement

প্রথম ইনিংসে ব্যর্থ হওয়ায় দ্বিতীয় ইনিংসে সতর্ক হয়ে ব্যাট করছিলেন কোহলি। মেহদি হাসান মিরাজের বল কোহলির ব্যাট ছুঁয়ে প্যাডে লাগে। বাংলাদেশের আউটের আবেদনে সাড়া দেন কেটলবোরো। কিন্তু কোহলি বুঝতেই পারেননি বল তাঁর ব্যাটে সামান্য লেগেছে। তিনি শুভমনের সঙ্গে আউটের সিদ্ধান্ত নিয়ে আলোচনা করলেও রিভিউ নেননি। বিষয়টি বোঝা যায় কয়েক সেকেন্ড পরে। রিভিউ নেওয়ার জন্য নির্ধারিত ১৫ সেকেন্ড পর স্নিকো মিটারে দেখা যায় বল বিরাটের ব্যাটে লেগেছিল।

তা দেখার পর দৃশ্যতই হতাশ দেখিয়েছে সাজঘরে বসে থাকা রোহিতকে। ভারতীয় দলের অধিনায়ক যেন বিশ্বাসই করতে পারছিলেন না, কোহলি ব্যাট-বলের সংঘর্ষ বুঝতে পারেননি বা শব্দ শুনতে পাননি। রোহিতের শরীরেই ফুটে উঠছিল অবিশ্বাসের ছবি। মাঠে নন-স্ট্রাইকার প্রান্তে থাকা শুভমনও কার্যত হতবাক হয়ে যান। ভুল বুঝতে পেরে হাসতে দেখা যায় আম্পায়ার কেটলবোরোকেও। তত ক্ষণে ১৭ রানে আউট হয়ে সাজঘরে প্রায় পৌঁছেই গিয়েছেন কোহলি।

Advertisement

কোহলি এমন ভাবে আউট হওয়ায় হতাশ হয়েছেন ক্রিকেটপ্রেমীরাও। চিপকের গ্যালারিও চুপচাপ হয়ে যায়। যদিও কোহলির মতো ব্যাটার আউট হয়ে যাওয়ায় তখন স্বস্তিতেই ছিল বাংলাদেশ দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement