Pakistan Cricket

চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করার আগে বিড়ম্বনায় পাকিস্তান, ইংল্যান্ড সিরিজ় ঘিরে জল্পনা

পরের বছর পাকিস্তানে হতে চলেছে চ্যাম্পিয়ন্স ট্রফি। তার আগে সমস্যায় পড়েছে পাকিস্তান। আসন্ন ইংল্যান্ড সিরিজ় অন্য দেশে সরিয়ে দেওয়া হবে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩০
Share:

বাবর আজম। — ফাইল চিত্র।

পরের বছর পাকিস্তানে হতে চলেছে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেই প্রস্তুতিও চলছে জোর কদমে। তার আগে সমস্যায় পড়েছে পাকিস্তান। আসন্ন ইংল্যান্ড সিরিজ় অন্য দেশে সরিয়ে দেওয়া হবে কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। যদিও বোর্ড প্রধান মহসিন নকভি সাফ জানিয়েছেন, সিরিজ় অন্যত্র সরানোর ভাবনাই নেই।

Advertisement

৭ অক্টোবর থেকে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় শুরু। মুলতান, করাচি এবং রাওয়ালপিন্ডিতে হবে খেলা। প্রতিটি মাঠেই চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষে সংস্কারের কাজ চলছে। ফলে ইংল্যান্ড সিরিজ়ের জন্য মাঠ পাওয়া যাবে কি না তা নিয়ে আশঙ্কা রয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টটিও করাচি থেকে রাওয়ালপিন্ডিতে সরানো হয়েছিল একই কারণে।

তবে বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “প্রথম টেস্টের আগে এক মাসও বাকি নেই। এখনও আন্তর্জাতিক দফতর বলতে পারল না যে কোথায় সেই ম্যাচ হবে।” যদিও তিনি জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরশাহি বা দক্ষিণ আফ্রিকাতে ম্যাচ সরানোর সম্ভাবনা নেই।

Advertisement

ওই কর্তা বলেছেন, “চেয়ারম্যান স্পষ্ট বলে দিয়েছে, অন্য দেশে টেস্ট সরানো হলে পিসিবি-র ভাবমূর্তি অনেকটাই ক্ষুণ্ণ হবে। রাওয়ালপিন্ডি এবং মুলতানে ম্যাচ আয়োজন করার ব্যাপারে কড়া নির্দেশ দিয়েছেন তিনি।”

যে ভাবে ম্যাচের স্টেডিয়ামে আয়োজনে দেরি হচ্ছে তাতে ক্ষুব্ধ নকভি। এ দিকে ইংল্যান্ডের সমর্থক গ্রুপ ‘বার্মি আর্মি’র সদস্যেরাও সেই মতো টিকিট কাটতে পারছেন না। সব মিলিয়ে জল্পনা তুঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement