Bizzare Out

আউট দেননি আম্পায়ার, নিজের বিরুদ্ধে রিভিউ নিয়ে আউট হলেন ব্যাটার, অদ্ভুত ঘটনা ক্রিকেটে

আম্পায়ার আউট দেননি। কিন্তু নিজের বিরুদ্ধে নিজেই রিভিউ নেন শ্রীলঙ্কার ব্যাটার নিরোশান ডিকওয়েলা। রিভিউতে দেখা যায়, আউট হয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২০:০২
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে সন্দেহ থাকলে সাধারণত ডিআরএস (রিভিউ) নেন ক্রিকেটারেরা। এ বার নিজের বিরুদ্ধেই রিভিউ নিতে দেখা গেল শ্রীলঙ্কার ক্রিকেটার নিরোশান ডিকওয়েলাকে। আম্পায়ার প্রথমে তাঁকে আউট দেননি। কিন্তু রিভিউতে দেখা যায়, তিনি আউট হয়েছেন।

Advertisement

অদ্ভুত এই ঘটনা দেখা গিয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগে। প্রতিযোগিতার প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল গল মার্ভেলস ও জাফনা কিংস। গলের অধিনায়ক ডিকওয়েলা ব্যাট করছিলেন। আজমাতুল্লা ওমরজাইয়ের একটি বল হাঁটু মুড়ে ফাইন লেগ অঞ্চলে খেলার চেষ্টা করেন তিনি। বল উইকেটরক্ষকের কাছে যায়। ব্যাট ও গ্লাভসের খুব কাছ দিয়ে বল যাওয়ায় আউটের আবেদন করেন উইকেটরক্ষক ও বোলার। কিন্তু আম্পায়ার আউট দেননি।

ঠিক তখনই সকলকে চমকে দিয়ে রিভিউ নেওয়ার ইশারা করেন ডিকওয়েলা। আম্পায়ারও প্রথমে চমকে গিয়েছিলেন। পরে রিভিউতে দেখা যায়, বল ডিকওয়েলার গ্লাভসে লেগেছে। আম্পায়ার তাঁকে আউট দেন। ৯ রান করে মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়েন ডিকওয়েলা। তিনি কী ভেবে হঠাৎ নিজেই নিজের বিরুদ্ধে রিভিউ নিয়েছেন তা বুঝতে পারেননি ধারাভাষ্যকারেরাও। এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল।

Advertisement

ডিকওয়েলা আউট হলেও দল জেতে। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৭ রান করে জাফনা। ১১ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় গল। যদিও দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে গলের বিরুদ্ধে খেলবে আবার সেই জাফনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement