India Cricket

বলিউড অভিনেত্রীর সঙ্গে সম্পর্ক নেই বলেই কি রিঙ্কুরা সুযোগ পান না? প্রশ্ন প্রাক্তন ব্যাটারের

বিশ্বকাপের দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। শ্রীলঙ্কা সিরিজ়ের দলে নাম নেই রুতুরাজ গায়কোয়াড়ের। প্রতিভাবান ক্রিকেটারেরা সুযোগ না পাওয়ায় নির্বাচকদের নিশানা করেছেন বদ্রীনাথ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ১৬:০৩
Share:

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

ভারতের নির্বাচক কমিটিকে একহাত নিলেন সুব্রহ্মণ্যম বদ্রীনাথ। ভারতের বিশ্বকাপের দলে সুযোগ পাননি রিঙ্কু সিংহ। শ্রীলঙ্কা সিরিজ়ের দলে নাম নেই রুতুরাজ গায়কোয়াড়ের। প্রতিভাবান ক্রিকেটারদের সুযোগ না দেওয়ায় নির্বাচকদের উপর ক্ষুব্ধ ভারতের প্রাক্তন ক্রিকেটার। তাঁর প্রশ্ন, রিঙ্কুদের কোনও বলিউড অভিনেত্রীদের সঙ্গে নাম জড়ায় না বলেই কি তাঁরা সুযোগ পান না?

Advertisement

একটি সাক্ষাৎকারে এই প্রশ্ন তুলেছেন বদ্রীনাথ। তিনি বলেন, “কখনও কখনও মনে হয়, যে ক্রিকেটারদের খারাপ ভাবমূর্তি নেই তারা ভারতীয় দলে সুযোগ পাবে না। রিঙ্কু, রুতুরাজদের দলে নেওয়া হয় না। আমার মনে হয়, কোনও বলিউড অভিনেত্রীর সঙ্গে ওদের সম্পর্ক নেই, বা ভাল কোনও ম্যানেজার নেই, অথবা শরীরে ট্যাটু নেই বলে ভারতীয় দলে ওরা জায়গা পায় না।”

বদ্রীনাথের নিশানায় অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। তিনি বলেন, “নির্বাচকদের দেখা উচিত, কোন ক্রিকেটার দলের কাজে লাগবে। মহেন্দ্র সিংহ ধোনির পরে রুতুরাজকে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক করা হয়েছে। ওর মধ্যে সেই প্রতিভা আছে বলেই করা হয়েছে। অথচ ও জাতীয় দলে সুযোগ পাচ্ছে না। এতে ওর মনোবল নষ্ট হচ্ছে। রিঙ্কুর ক্ষেত্রেও বিষয়টা একই। এ ভাবে প্রতিভা নষ্ট করা উচিত নয়। এখন ভারতে অনেক তরুণ ক্রিকেটার। সকলকেই সুযোগ দেওয়া উচিত।”

Advertisement

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে ছিলেন রুতুরাজ। প্রথম ম্যাচে মাত্র ৭ রান করলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে যথাক্রমে ৭৭ ও ৪৯ রান করেছিলেন তিনি। চতুর্থ ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। পঞ্চম ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। তার পরেও শ্রীলঙ্কা সিরিজ়ে রুতুরাজের জায়গা হয়নি। অবশ্য রিঙ্কুকে নেওয়া হয়েছে দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement