Ravichandran Ashwin

বাংলাদেশ সিরিজ়ের আগে বিশেষ উদ্দেশ্যে গান তৈরি করালেন অশ্বিন, কেন?

ক্রিকেটের পাশাপাশি দাবা অশ্বিনের প্রিয় খেলা। এ বার সেই খেলার সঙ্গেও নিজেকে জড়িয়ে রেখেছেন নিজেকে। গ্লোবাল চেজ় লিগে নিজের দলের গান প্রকাশ করলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৩৩
Share:

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

দাবার প্রতি যুজবেন্দ্র চহালের অনুরাগ ক্রিকেটপ্রেমীদের জানা। জুনিয়র পর্যায় ৬৪ ঘরের লড়াইয়ে দেশের প্রতিনিধিত্বও করেছেন লেগ স্পিনার। দাবা দলের মালিকানা রয়েছে রবিচন্দ্রন অশ্বিনেরও। সেই দলের জন্য বিশেষ উদ্যোগ নিয়েছেন তিনি।

Advertisement

গ্লোবাল চেজ় লিগের (জিসিএল) দল আমেরিকান গ্যামবিটসের অংশীদারি রয়েছে অশ্বিনের। এই দলের নেতৃত্বে আছেন বিশ্বের দু’নম্বর দাবাড়ু হিকারু নাকামুরা। দাবার প্রতি ভালবাসা থেকেই জিসিএলের বিনিয়োগ করেছেন অশ্বিন। জিসিএলের অন্যতম শক্তিশালী দলের অংশীদার অশ্বিন উচ্ছ্বসিত একটি বিশেষ কারণে। প্রতিযোগিতার দ্বিতীয় মরসুমের আগে দলের জন্য গান তৈরি করিয়েছেন। তাঁর দলের জন্য নতুন গান তৈরি করেছেন চরণ রাজ। গানটি গেয়েছেন কার্তিক চেনোজিরাও। গানটির ভিডিয়োও সমাজমাধ্যমে ক্রীড়াপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন অশ্বিন। তিনি ছাড়াও আমেরিকান গ্যামবিটসের অংশীদার শিল্পপতি বেঙ্কট কে নারায়ণ এবং প্রচুরা পিপি।

অশ্বিন এখন বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়ের প্রস্তুতিতে ব্যস্ত। ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হবে দু’দেশের প্রথম টেস্ট। এখনই অবসরের কথা ভাবছেন না তিনি। দেশের হয়ে আরও দু’-তিন বছর খেলতে চান অভিজ্ঞ ক্রিকেটার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement