IPL Auction 2024

নিলামের আগে কি রোহিত, হার্দিক দু’জনকেই ধরে রাখবে মুম্বই? নজরে আরও পাঁচ ক্রিকেটার

আইপিএলের নিলামের আগে রোহিত শর্মা ও হার্দিক পাণ্ড্য, দু’জনকেই ধরে রাখতে চাইছে মুম্বই ইন্ডিয়ান্স। তালিকায় রয়েছেন আরও পাঁচ জন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৬:১৯
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) ও হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

চলতি বছরই আইপিএলের নিলাম। তার আগে এই মাসের মধ্যেই ধরে রাখা ক্রিকেটারদের তালিকায় জানাতে হবে দলগুলিকে। জানা গিয়েছে, রোহিত শর্মা ও হার্দিক পাণ্ড্য, দু’জনকেই ধরে রাখতে চাইছে মুম্বই ইন্ডিয়ান্স। তালিকায় রয়েছেন আরও পাঁচ জন ক্রিকেটার।

Advertisement

মুম্বইয়ের হয়ে আইপিএলে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন রোহিত। সবচেয়ে বেশি রান করেছেন। মুম্বইকে পাঁচ বার চ্যাম্পিয়ন করেছেন তিনি। সেই কারণে রোহিতকে হাতছাড়া করতে চাইছে না তারা। অন্য দিকে গত বারই হার্দিককে গুজরাত থেকে দলে নিয়েছে মুম্বই। রোহিতকে সরিয়ে তাঁকে অধিনায়ক করা হয়েছে। সেই কারণে, হার্দিককেও ধরে রাখবে তারা।

এই দুই ক্রিকেটার বাদে যশপ্রীত বুমরা ও সূর্যকুমার যাদবকে ধরে রাখতে চাইছে মুম্বই। ঘরোয়া ক্রিকেটার হিসাবে নেহাল ওয়াধেরাকে রাখার পরিকল্পনা নিয়েছে মুম্বই। নিলামেও দু’জনের দিকে নজর তাদের। অস্ট্রেলিয়ার টিম ডেভিডকে রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে ধরে রাখতে পারে মুম্বই। ওপেনার ঈশান কিশনকে নিলাম থেকেই আবার কেনার পরিকল্পনা করা হয়েছে।

Advertisement

রোহিত, হার্দিকদের ধরে রাখলেও কাকে কত টাকা দেওয়া হবে তা নিয়েই আলোচনা চলছে। এ বার নিয়ম করা হয়েছে, প্রথম ও চতুর্থ পছন্দের ক্রিকেটারকে ধরে রাখতে ১৮ কোটি, দ্বিতীয় ও পঞ্চম পছন্দের ক্রিকেটারকে ধরে রাখতে ১৪ কোটি ও তৃতীয় পছন্দের ক্রিকেটারের জন্য ১১ কোটি টাকা খরচ করতে হবে দলগুলিকে। ঘরোয়া ক্রিকেটারকে ৪ কোটি টাকায় ধরে রাখা যাবে। এখন কোন ক্রিকেটারকে তারা কোন পছন্দ হিসাবে ধরে রাখে সে দিকেই তাকিয়ে মুম্বইয়ের সমর্থকেরা।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement