MS Dhoni

যে ক’বছর ক্রিকেটজীবনে পড়ে রয়েছে…! আইপিএল নিলামের আগে ধোনির কথায় চাঞ্চল্য

আইপিএল নিলামের আগে মহেন্দ্র সিংহ ধোনি জানালেন, আরও কয়েক বছর তিনি ক্রিকেট উপভোগ করতে চান। অর্থাৎ আরও কয়েক বছর খেলা চালিয়ে যেতে চান তিনি। কত দিন খেলবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ২০:২৫
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

৪৩ বছর বয়স হয়ে গিয়েছে। আর কত দিন আইপিএলে চেন্নাইয়ের হয়ে তাঁকে ক্রিকেট মাঠে দেখা যাবে তা নিয়ে জল্পনা চলছে। এ সবের মধ্যেই মহেন্দ্র সিংহ ধোনি এমন কিছু কথা বললেন যা শুধু চেন্নাই সমর্থকদের নয়, খুশি করবে তামাম ক্রিকেটপ্রেমীকেই। ধোনি জানালেন, আরও কয়েক বছর তিনি ক্রিকেট উপভোগ করতে চান। অর্থাৎ আরও কয়েক বছর খেলা চালিয়ে যেতে চান তিনি।

Advertisement

এক অনুষ্ঠানে হাজির হয়ে ধোনি বলেছেন, “যে ক’বছর আমার ক্রিকেটজীবনে পড়ে রয়েছে তা উপভোগ করতে চাই। ছোটবেলায় বিকেল ৪টের সময় খেলতে যেতাম। খুব মজা করতাম সেই সময়টা। তবে পেশাদার খেলাধুলোয় নামলে ক্রিকেট উপভোগ করাটা বেশ কঠিন হয়ে যায়। যে কোনও খেলার ক্ষেত্রেই ব্যাপারটা এক। তবে আমি এখন ক্রিকেট শুধুই উপভোগ করতে চাই।”

গত বছর রুতুরাজ গায়কোয়াড়ের হাতে নেতৃত্ব তুলে দেওয়ার পরেই জল্পনা দেখা দিয়েছিল ধোনির খেলা নিয়ে। গত মরসুমে আইপিএল খেলছেন। এ বছর তাঁকে ‘আনক্যাপড’ ক্রিকেটার হিসাবে ধরে রাখা হতে পারে। ফিটনেস কি ভবিষ্যতে ধোনির সমস্যা হয়ে দাঁড়াবে?

Advertisement

ধোনি বলেছেন, “আড়াই মাসের আইপিএল যাতে খেলতে পারি তার জন্য আমাকে ন’মাস ফিট থাকতে হয়। তাই পরিকল্পনা করতেই হয়। একই সময়ে নিজেকে শান্ত রাখাও দরকার।” জানা গিয়েছে, ধোনি মাসে ১৫ থেকে ২৫ দিন অনুশীলন করেন। তার পরে বিশ্রাম করেন। খাওয়া-দাওয়াও নিয়ন্ত্রণে রাখেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement