Pakistan Cricket Board

‘ঘরে বন্ধ করে মুশিরের ইনিংস দেখানো উচিত পাক বোর্ডের কর্তাদের’, ক্ষোভ প্রাক্তন ক্রিকেটারের

পাকিস্তানের খারাপ পারফরম্যান্সের জন্য সে দেশের ক্রিকেট বোর্ডকে নিশানা করলেন কামরান আকমল। প্রাক্তন ক্রিকেটারের মতে, দলীপে মুশির খানের ইনিংস দেখানো উচিত পাক বোর্ডের কর্তাদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৩
Share:

দলীপে শতরানের পরে মুশির খান। ছবি: পিটিআই।

সদ্য বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ় হেরেছে পাকিস্তান। সে দেশের ক্রিকেটের খারাপ হালের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিশানা করেছেন কামরান আকমল। প্রাক্তন ক্রিকেটারের মতে, দলীপে মুশির খানের ইনিংস দেখানো উচিত পাক বোর্ডের কর্তাদের।

Advertisement

দেশের ক্রিকেটের উন্নতির জন্য চ্যাম্পিয়ন্স কাপের আয়োজন করতে চলেছে পাকিস্তান। এক দিনের এই প্রতিযোগিতা পাকিস্তানের ক্রিকেটের উন্নতি করতে পারবে না বলেই মনে করেন কামরান। তিনি বলেন, “দলীপে ভারতের মুশির খান ১৮১ রান করছে। কারও উচিত পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের একটা ঘরে বন্ধ করে মুশিরের ইনিংস দেখানো। তাদের বোঝানো, কী ভাবে কোনও দেশের ক্রিকেটের উন্নতি সম্ভব। নইলে পাকিস্তানের ক্রিকেট আরও নীচে যাবে।”

কামরানের মতে, এই মুহূর্তে চ্যাম্পিয়ন্স কাপ করে কোনও লাভ হবে না পাকিস্তান ক্রিকেটের। উল্টে তাতে পয়সা নষ্ট হবে। কামরান বলেন, “মহসিন নকভির বোর্ড ভাবছে, চ্যাম্পিয়ন্স কাপ খেলে পাকিস্তানের ক্রিকেটারদের উন্নতি হবে। সেটা হবে না। আমার মতে, এই প্রতিযোগিতা করে সময় ও পয়সার অপচয় হবে। এই সব প্রতিযোগিতার জন্যই দেশের তরুণ প্রজন্ম লাল বলের ক্রিকেট থেকে আস্থা হারাচ্ছে। এই পরিস্থিতি খুব খারাপ। দেশের ক্রিকেট খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড আসল কারণ বুঝতে পারছে না। তাতে আরও ক্ষতি হচ্ছে।”

Advertisement

ঘরের মাঠে বাংলাদেশের কাছে হারের পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়েছে পাকিস্তান। সামনে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় রয়েছে তাদের। কিন্তু দলের যা পারফরম্যান্স তাতে আশা দেখছেন না প্রাক্তন ক্রিকেটারেরা। এই পরিস্থিতিতে ভারতের দিকে তাকানোর পরামর্শ দিচ্ছেন কামরান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement