Yuvraj Singh

ধোনিকে নিশানা করেছিলেন যোগরাজ, ‘বাবার মানসিক সমস্যা আছে,’ বললেন পুত্র যুবরাজ

যুবরাজ সিংহের কেরিয়ার শেষ করার জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে দায়ী করেছেন যোগরাজ সিংহ। এই ঘটনার পরে যুবরাজ জানিয়েছেন, তাঁর বাবার মানসিক সমস্যা রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ২০:০২
Share:

(বাঁ দিকে) মহেন্দ্র সিংহ ধোনি। বাবা যোগরাজের সঙ্গে যুবরাজ সিংহ (ডান দিকে)। —ফাইল চিত্র।

বাবাকে নিয়ে সমালোচনার মাঝে মুখ খুলেছেন যুবরাজ সিংহ। তাঁর কেরিয়ার শেষ করার জন্য মহেন্দ্র সিংহ ধোনিকে দায়ী করেছেন যোগরাজ সিংহ। নিশানা করেছেন কপিল দেবকেও। তাঁর বিভিন্ন মন্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে যুবরাজ জানিয়েছেন, তাঁর বাবার মানসিক সমস্যা রয়েছে।

Advertisement

যোগরাজকে নিয়ে বিতর্কের মাঝে সমাজমাধ্যমে যুবরাজের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, “আমার মনে হয় বাবার মানসিক সমস্যা রয়েছে। বাবা স্বীকার করতে চায় না। কিন্তু ওর উচিত এই বিষয়ে কথা বলা। ও স্বীকার না করলেও এটাই সত্যি।”

কয়েক দিন আগে একটি অনুষ্ঠানে যোগরাজ মুখ খোলেন পুত্রের ক্রিকেট কেরিয়ার নিয়ে। তিনি বলেন, “আমি ধোনিকে কোনও দিন ক্ষমা করব না। ওর উচিত আয়নায় নিজের মুখ দেখা। ধোনি খুব বড় ক্রিকেটার। ক্রিকেটে অবদানের জন্য ওকে সেলাম করি। কিন্তু ও আমার পুত্রের সঙ্গে যা করেছে তা ক্ষমার অযোগ্য। সব কিছুই এখন পরিষ্কার। ওকে ক্ষমা করতে পারব না।”

Advertisement

ধোনির জন্যই যুবরাজকে অনেক আগে খেলা ছাড়তে হয়েছে বলে অভিযোগ করেছেন যোগরাজ। ভারতের প্রাক্তন ক্রিকেটার বলেন, “ধোনি আমার পুত্রের কেরিয়ার শেষ করে দিয়েছে। ও আরও চার-পাঁচ বছর খেলতে পারত। আমি চ্যালেঞ্জ করে সেটা বলতে পারি। এমনকি, গৌতম গম্ভীর, বীরেন্দ্র সহবাগেরাও বলেছে, আর একটা যুবরাজ কোনও দিন হবে না। ক্যানসারের সঙ্গে লড়াই করে ভারতকে বিশ্বকাপ জেতানোর জন্য যুবরাজের ভারতরত্ন পাওয়া উচিত।”

এমনকি, কপিলকেও টেনে আনেন যোগরাজ। তিনি বলেন, “আমি কপিলকে বলেছিলাম, এমন একটা সময় আসবে যখন গোটা বিশ্ব তোমাকে অভিশাপ দেবে। যুবরাজের ১৩টা ট্রফি আছে। তোমার মাত্র একটা।” ভারতের হয়ে একটি টেস্ট ও ছ’টি এক দিনের ম্যাচ খেলেছিলেন যোগরাজ। তাঁর বাদ পড়ার জন্য কপিলকে দায়ী করেন তিনি। তাই ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ককেও ছাড়েননি তিনি।

যোগরাজের এই সব মন্তব্য ভাল ভাবে নেননি অনেকে। সমালোচনা শুরু হয় তাঁর। বিশেষ করে ধোনি ও কপিলকে নিশানা করায় যোগরাজকে কটাক্ষও করেছেন অনেকে। এই পরিস্থিতিতে মুখ খুলেছেন যুবরাজ। বাবার মানসিক অবস্থা নিয়ে কথা বলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement