Border Gavaskar Trophy

‘বদলা চাই’, সিরিজ় শুরুর ৮০ দিন আগে রোহিতদের হুঁশিয়ারি অস্ট্রেলিয়ার অধিনায়ক কামিন্সের

গত দু’বার দেশের মাটিতে ভারতের কাছে সিরিজ় হারতে হয়েছে অস্ট্রেলিয়াকে। এ বার বদলার কথা বলছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৪
Share:

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

সিরিজ় শুরু হতে এখনও ৮০ দিন বাকি। এখন থেকেই মানসিক লড়াই শুরু করে দিয়েছে অস্ট্রেলিয়া। গত দু’বার দেশের মাটিতে ভারতের কাছে সিরিজ় হারতে হয়েছে অস্ট্রেলিয়াকে। এ বার বদলার কথা বলছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স।

Advertisement

একটি সাক্ষাৎকারে কামিন্স জানিয়েছেন, গত দু’বারের হারের বদলা এ বার নেবেন তাঁরা। কামিন্স বলেন, “গত দু’বার দেশের মাটিতে আমরা জিততে পারিনি। অনেক বছর হয়ে গিয়েছে। এ বার সময় এসেছে। এ বার বদলা চাই।” দেশের মাটিতে হারলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়েছে অস্ট্রেলিয়া। সেই কথা মনে করিয়ে দিয়ে কামিন্স বলেন, “ওরা আমাদের বেশ কয়েক বার হারিয়েছে। আমরাও ওদের কয়েক বার হারিয়েছি। সম্প্রতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়েছি। সেখান থেকেই আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যাব।”

কামিন্সের সহ-অধিনায়ক স্টিভ স্মিথও ভারতের বিরুদ্ধে নামার আগে উত্তেজিত। তিনি বলেন, “গত দু’বার আমরা ভারতকে হারাতে পারিনি। ওরা খুব শক্তিশালী দল। খুব ভাল ক্রিকেটার আছে। তাই ওদের হারানো সহজ নয়। তবে এ বার আমাদের দলেও কিছু বদল হয়েছে। ভারতের প্রত্যেক ক্রিকেটারকে ভাল ভাবে চিনি। ওদের বিরুদ্ধে পরিকল্পনা করতে সুবিধা হবে। আশা করছি আমরা এ বার ভাল ক্রিকেট খেলব। মাঠে নামতে মুখিয়ে আছি।”

Advertisement

২২ নভেম্বর থেকে পার্‌থে শুরু ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট। ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে হবে দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট শুরু ১৪ ডিসেম্বর থেকে। হবে ব্রিসবেনে। ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট শুরু মেলবোর্নে। ৩ জানুয়ারি থেকে শুরু পঞ্চম টেস্ট। হবে সিডনিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement