India Cricket

দলীপে এক ইনিংসে সাত ক্যাচ, ধোনির ২০ বছর পুরনো রেকর্ড ছুঁয়ে ফেললেন জুরেল

দলীপে এক ইনিংসে সাতটি ক্যাচ ধরেছেন ধ্রুব জুরেল। মহেন্দ্র সিংহ ধোনির রেকর্ড ছুঁয়েছেন তিনি। ধোনিও দলীপে এক ইনিংসে সাতটি ক্যাচ ধরেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:০৫
Share:

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

২০ বছর ধরে এই রেকর্ড ছিল মহেন্দ্র সিংহ ধোনির দখলে। এ বার তাতে ভাগ বসিয়েছেন ধ্রুব জুরেল। দলীপে এক ইনিংসে সাতটি ক্যাচ ধরেছেন তিনি। ধোনিও দলীপে এক ইনিংসে সাতটি ক্যাচ ধরেছিলেন।

Advertisement

২০০৪-০৫ মরসুমে পূর্বাঞ্চলের হয়ে দলীপ ট্রফিতে এক ইনিংসে সাতটি ক্যাচ ধরেছিলেন ধোনি। এত দিন সেটিই ছিল এক ইনিংসে কোনও উইকেটরক্ষকের ধরা সর্বাধিক ক্যাচের রেকর্ড। ধোনি ভেঙেছিলেন সুনীল বেঞ্জামিনের রেকর্ড। ১৯৭৩ সালে মধ্যাঞ্চলের হয়ে এক ইনিংসে ছ’টি ক্যাচ ধরেছিলেন তিনি। ২০ বছর পরে ধোনির রেকর্ডে ভাগ বসালেন জুরেল।

দলীপ ট্রফিতে ভারত এ-র হয়ে ভারত বি-র বিরুদ্ধে এই কীর্তি করেছেন জুরেল। দ্বিতীয় ইনিংসে ভারত বি-র যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরণ, মুশির খান, সরফরাজ় খান, নীতীশ রেড্ডি, সাই কিশোর ও নবদীপ সাইনির ক্যাচ ধরেন তিনি। ভারত বি-কে ১৮৪ রানে অল আউট করতে বড় ভূমিকা নেন জুরেল।

Advertisement

আইপিএলের গত মরসুমে নজর কেড়েছেন জুরেল। সেই কারণে চলতি বছরই ভারতের হয়ে টি-টোয়েন্টি ও টেস্ট দলে অভিষেক হয়েছে তাঁর। ব্যাটিংয়ের পাশাপাশি উইকেটের পিছনে দস্তানা হাতে তিনি কতটা ভাল তা দলীপে দেখিয়েছেন জুরেল। চলতি মাসেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ঋষভ পন্থের সঙ্গে উইকেটরক্ষক হিসাবে জুরেলের খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement