Wriddhiman Saha

‘বাবা হিসাবে রাগ হচ্ছে’, আরজি কর নিয়ে এ বার মুখ খুললেন বাংলার ক্রিকেটার ঋদ্ধিমান

কলকাতার হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। সেই ঘটনায় গোটা দেশ উত্তাল। ক্রিকেটারদের মধ্যে এর আগে যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ মেয়েদের পাশে দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। এ বার ঋদ্ধি সমাজমাধ্যমে লিখলেন তাঁর যন্ত্রণার কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৭:১৩
Share:

ঋদ্ধিমান সাহা। —ফাইল চিত্র।

আরজি কর কাণ্ডে ব্যথিত ঋদ্ধিমান সাহা। বাবা হিসাবে তাঁর রাগ হচ্ছে বলেও জানিয়েছেন। কলকাতার হাসপাতালে এক মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। সেই ঘটনায় গোটা দেশ উত্তাল। ক্রিকেটারদের মধ্যে এর আগে যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ মেয়েদের পাশে দাঁড়িয়ে প্রতিবাদ জানিয়েছিলেন। এ বার ঋদ্ধি সমাজমাধ্যমে লিখলেন তাঁর যন্ত্রণার কথা।

Advertisement

ঋদ্ধির দুই সন্তান। মেয়ে অনভি এবং ছেলে অনভয়। দুই সন্তানের বাবা ঋদ্ধি সমাজমাধ্যমে লেখেন, “আমার হৃদয় ভেঙে গিয়েছে। আমার শহর কলকাতায় যে জঘন্য ঘটনা ঘটেছে, সেটা নিয়ে লিখছি শুধু নিজেকে শান্ত করার জন্য। বাবা হিসাবে আমার প্রচণ্ড কষ্ট এবং রাগ হচ্ছে। সন্তানদের যদি সুরক্ষিত না রাখতে পারি তা হলে নিজেদের মানুষ বলব কী করে? গোটা সমাজের জেগে ওঠা উচিত। মেয়েদের জন্য এই বিশ্ব আরও সুন্দর করে তুলতে হবে। তারা যেন সুরক্ষিত থাকে। কোনও ভয় ছাড়া রাস্তায় হাঁটতে পারে।”

সমস্ত কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন ঋদ্ধি। তিনি লিখেছেন, “যারা এই ঘটনা ঘটিয়েছে, তাদের কঠিন শাস্তি দেওয়ার আবেদন করছি। এমন শাস্তি দিতে হবে, যাতে আর কেউ এমন কিছু করার কথা ভাবতেও না পারে। প্রয়োজনে আইন বদলাতে হবে এই রাক্ষসদের শাস্তি দেওয়ার জন্য। একসঙ্গে মিলে কাজ করতে হবে মেয়েদের জন্য এই পৃথিবী সুরক্ষিত করতে। আমি ক্রিকেটার বা তারকা হিসাবে বলছি না, এক জন বাবা এবং এক জন মানুষ হিসাবে এই লেখা লিখছি। এমন পৃথিবী গড়তে হবে যেখানে সন্তানেরা নির্ভয় থাকতে পারবে।”

Advertisement

সদ্য বাংলা দলে ফিরেছেন ঋদ্ধি। দু’বছর ত্রিপুরার হয়ে খেলার পর আবার বাংলা দলে তিনি। ভারতের হয়ে ৪০টি টেস্ট খেলা উইকেটরক্ষক দেশের জার্সিতে আর সুযোগ পাবেন না বলেই মনে করা হচ্ছে। কিন্তু বাংলার হয়ে খেলতে দেখা যাবে ঋদ্ধিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement