Vinesh Phogat

দেশে ফিরলেন বিনেশ, অভ্যর্থনা দেখে চোখে জল কুস্তিগিরের, পাশে রইলেন বজরং, সাক্ষী

শনিবার দিল্লি বিমানবন্দরে আসেন বিনেশ। তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য অপেক্ষা করছিলেন অনেকে। ছিলেন বজরং পুনিয়া এবং সাক্ষী মালিকও। পদক না জিতেও এমন অভ্যর্থনা পেয়ে চোখের জল সামলাতে পারেননি বিনেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১২:৪৭
Share:

দেশে ফিরলেন বিনেশ ফোগাট। পাশে বজরং পুনিয়া এবং সাক্ষী মালিক। ছবি: পিটিআই।

অবশেষে দেশে ফিরলেন বিনেশ ফোগাট। গেমস ভিলেজ থেকে বেরিয়ে যাওয়ার পর প্যারিসেই ছিলেন তিনি। শনিবার দিল্লি বিমানবন্দরে আসেন বিনেশ। তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য অপেক্ষা করছিলেন অনেকে। ছিলেন বজরং পুনিয়া এবং সাক্ষী মালিকও। পদক না জিতেও এমন অভ্যর্থনা পেয়ে চোখের জল সামলাতে পারেননি বিনেশ।

Advertisement

শনিবার বিনেশের অপেক্ষায় দিল্লি বিমানবন্দরে অনেকে উপস্থিত ছিলেন। ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানানো হয়। কোলে তুলে নেওয়া হয় তাঁকে। দেখে মনে হচ্ছিল তিনি পদক জিতে ফিরেছেন। এমন অভ্যর্থনা পেয়ে নিজেকে সামলাতে পারেননি বিনেশ। কেঁদে ফেলেন তিনি।

প্যারিস অলিম্পিক্সে ৫০ কেজি বিভাগের ফাইনালে উঠেছিলেন মহিলা কুস্তিগির। কিন্তু ফাইনালে নামার আগে ১০০ গ্রাম ওজন বেশি ছিল তাঁর। সেই কারণে বাতিল করা হয় বিনেশকে। আন্তর্জাতিক ক্রীড়া আদালতে রুপোর দাবিতে মামলা করেছিলেন তিনি। কিন্তু তাতেও লাভ হয়নি। রুপো দেওয়া হয়নি বিনেশকে।

Advertisement

বিনেশের সঙ্গে ফিরেছেন গগন নারাং। তিনি লন্ডন অলিম্পিক্সে ব্রোঞ্জ পেয়েছিলেন। গগন বলেন, “গেমস ভিলেজে চ্যাম্পিয়ন হিসাবে এসেছিল বিনেশ। আর চ্যাম্পিয়ন হিসাবেই থেকে যাবে ও। কখনও কখনও অলিম্পিক্স পদক প্রয়োজন হয় না অন্যদের অনুপ্রেরণা দেওয়ার জন্য। আগামী প্রজন্মের অনুপ্রেরণা বিনেশ। তোমাকে প্রণাম।”

প্যারিস অলিম্পিক্স থেকে বাদ যাওয়ার পর অবসর নিয়েছেন বিনেশ। তাঁর বাড়ি হরিয়ানায়। সেখানেও অনেকে অপেক্ষা করে রয়েছেন তাঁকে অভ্যর্থনা জানানোর জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement